ব্রেকিং নিউজ
Temporary-bridge-coonected-two-village-in-Maldah-over-Mahananda-River-showed-risky-livelihood
Maldah: ইংরেজবাজার-ওল্ড মালদার দুই গ্রামকে জুড়েছে অস্থায়ী সেতু, হাজার মানুষের ঝুঁকির যাতায়াত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-30 13:00:44


মাঝখান দিয়ে বয়ে গিয়েছে মহানন্দা নদী (Mahananda River)। একদিকে পুরাতন মালদহ (Maldah) ব্লকের মহিষবাথানি এলাকা। অপরদিকে ইংরেজবাজারের নড়হাট্টা গ্রাম পঞ্চায়েত। এর পাশেই আবার রতুয়া ২ নম্বর ব্লকের পীরগঞ্জ গ্রাম পঞ্চায়েত। বহু গ্রামের কয়েক হাজার মানুষ প্রতিদিন এই জায়গা দিয়েই যাতায়াত করে। কিন্তু অভিযোগ, নেই কোনও স্থায়ী সেতু (bridge)। অস্থায়ী বাঁশের সেতু দিয়ে প্রাণের ঝুঁকি নিয়ে পারাপার করতে হয়। যেকোনও সময় ঘটতে পারে দুর্ঘটনা। এছাড়া রয়েছে নৌকা পারাপারের ব্যবস্থা। বারবার মানুষ স্থায়ী পাকা সেতুর দাবি জানিয়েছেন কিন্তু তবুও এখনও পূরণ হয়নি।

সামনেই পঞ্চায়েত নির্বাচন মানুষ চায় প্রতিবারের মতো প্রতিশ্রুতি নয়, এবার স্থায়ী সেতুর ব্যবস্থা যাতে করা হোক। এই বিষয়ে মালদহ জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ শামসুল হক জানান, ইন্সপেকশন হয়ে গিয়েছে। দ্রুত সেতু নির্মাণ করা হবে। তবে তা কবে হবে সেই বিষয়ে কোনও স্পষ্ট করে জানাতে পারেননি।

এদিকে, দীর্ঘদিন এখানকার বাসিন্দাদের দাবির সঙ্গে সহমত পোষণ করেন বিজেপির উত্তর মালদহ সাংগঠনিক জেলা সভাপতি উজ্জ্বল দত্ত। তিনি জানান, এর আগে বামফ্রন্ট বর্তমান তৃণমূলের ১২ বছরের সরকারে এই কাজ করা হয়নি। আগামী পঞ্চায়েত নির্বাচনে বিজেপি ওই এলাকায় ভালো ফল করবে। মানুষের সেতু নির্মাণের এই দাবি পূরণ করবে। তবে আদতেও কি হবে সেতু নির্মাণের স্বপ্ন পূরণ? এখন সেটাই দেখার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন