২৫ এপ্রিল, ২০২৪

Weather: ২ ডিগ্রি কমল কলকাতায় তাপমাত্রা, সপ্তাহন্তেই জোরালো শীতের ইঙ্গিত? কী বলছেন আবহবিদরা
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-01 09:13:00   Share:   

নভেম্বরের প্রথমদিকে শীতের (winter) আমেজ থাকলেও গত দুদিন কিছুটা বেড়েছিল তাপমাত্রার পারদ। তবে ফের পারদ পতন ঘটেছে শহরে। কলকাতার (Kolkata) তাপমাত্রা ২ ডিগ্রির বেশি নামলেও, তা রয়েছে স্বাভাবিকের থেকে ওপরেই। আবহাওয়া দফতর (Meteorological Department) জানিয়েছে, ধীরে ধীরে উত্তরে হাওয়ার দাপট বাড়বে এবং ডিসেম্বরের মাঝামাঝি পারদ নামার সম্ভাবনা রয়েছে। আপাতত এই পরিস্থিতিই বজায় থাকবে শহরে।

একদিকে উত্তরবঙ্গের (North Bengal) জেলাগুলির ক্ষেত্রে আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে, গত কয়েকদিনের মতোই থাকবে আবহাওয়া। আগামী ৪৮ ঘণ্টা অর্থাত্ ৩ ডিসেম্বর শনিবার পর্যন্ত উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী ৫ দিন তাপমাত্রার তেমন কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

অন্যদিকে, দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির ক্ষেত্রে আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘণ্টা অর্থাত্ ৩ ডিসেম্বর শনিবার দক্ষিণবঙ্গের আবহাওয়াও শুকনো থাকবে। এবঙ্গেও বৃষ্টির (rain) সম্ভাবনা নেই। তবে বৃহস্পতিবার থেকে আগামী দু-তিনদিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নিম্নমুখী হতে পারে।

কলকাতা ও আশপাশের এলাকার আগামী ২৪ ঘণ্টা আকাশ পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ও ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। গত ২৪ ঘণ্টায় ন্যূনতম তাপমাত্রা কমেছে ২ ডিগ্রির বেশি।


Follow us on :