০৫ মার্চ, ২০২৪

Weather: তাপমাত্রা হ্রাস ৫ ডিগ্রি সেলসিয়াস! কতদিন চলবে আবহাওয়ার এই খামখেয়ালিপনা? জানাল হাওয়া অফিস
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-08 11:42:23   Share:   

সরস্বতী পুজো পর্যন্ত তাপমাত্রার পারদের উত্থান পতন চলবে। তারপর ধীরে ধীরে রাজ্য থেকে শীতের বিদায় ঘটবে বলে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় কিছুটা নেমেছে দিন ও রাতের তাপমাত্রা। গত ৪৮ ঘণ্টায় তাপমাত্রা কমল ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আপাতত দিনের বেলায় গরম অনুভূত হলেও রাত ও সকালের দিকে শীত থাকবে।

আগামী দু'দিনে আরও সামান্য পারদ পতন বঙ্গে। সামান্য পারদ পতনের ইঙ্গিত কলকাতায়। তবে কোনোভাবেই পারদ ১৫ ডিগ্রির নিচে নামার সম্ভাবনা এই মরশুমে আর নেই। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ও ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বুধবার যা ছিল ২০.৫ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার যা ছিল ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ।

হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার ও শুক্রবার উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। কোথাও বৃষ্টিপাতের তেমন কোনও পূর্বাভাস নেই। তবে এর মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং মালদহের কোনও কোনও জায়গায় ঘন কুয়াশা থাকতে পারে। বাকি সব জেলায় হালকা কুয়াশার সম্ভাবনা।

মৌসম ভবন আরও জানিয়েছে, বৃহস্পতিবার ও শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। তবে এই সময়ের মধ্যে জেলাগুলিতে হালকা কুয়াশা থাকতে পারে। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের জেলাগুলির রাতের তাপমাত্রা আরও কিছুটা হ্রাস পেতে পারে। তবে তারপরের দুই দিন তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না।


Follow us on :