২৪ এপ্রিল, ২০২৪

Singur: 'আমি নই, টাটাকে সিপিএম তাড়িয়েছে', উত্তরবঙ্গে দাবি মমতার, 'মিথ্যা কথা', আক্রমণে বাম-বিজেপি
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-19 17:24:51   Share:   

প্রায় একযুগের বেশি সময় পর বঙ্গ রাজনীতিতে ফের চর্চায় সিঙ্গুর প্রসঙ্গ (Singur Issue)। বুধবার উত্তরবঙ্গে (North Bengal) বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী (CM Mamata) দাবি করেন, 'টাটাকে আমি তাড়াইনি, তাড়িয়েছে সিপিএম। আমরা তো জমি ফেরত দিয়েছি। আপনারা লোকের জমি জোর করে দখল করতে গিয়েছিলেন। জমির তো অভাব নেই, জোর করে কেন জমি নেবো। আমরাও প্রজেক্ট করেছি।' জোর গলায় তিনি জানান, কেউ কেউ বাজে কথা বলছে আমি টাটাকে তাড়িয়েছি।

মুখ্যমন্ত্রীর এই দাবির প্রেক্ষিতে তুঙ্গে রাজনৈতিক তরজা। বিজেপি রাজ্য সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদারের কটাক্ষ, 'মুখ্যমন্ত্রী মাঝে মধ্যেই মিথ্যা কথা বলেন। আজকেও বললেন।' সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য জানান, উনি কখনও জীবনে সত্যি কথা বলেছেন? ওর রাজনৈতিক উত্থান মিথ্যা কথা বলেই। টাটার কারখানাকে বুলডোজার দিয়ে ভাঙিয়ে এখন মানুষকে বিভ্রান্ত করতে মিথ্যা বলছেন এবং অনবরত মিথ্যা বলে চলেছেন।

এদিকে, শুধু সিঙ্গুর প্রসঙ্গ নয় উত্তরবঙ্গ বাংলারই অঙ্গ কোনও রাজ্য ভাগ নয়। এই ইঙ্গিতও ঠারেঠরে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর আবেদন, কোনও প্ররোচনা ভাগভাগিতে পা দেবেন না। বঙ্গভঙ্গ নয় আমরা চাই সঙ্গ।


Follow us on :