ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
TMC-leader-Satyaban-Pramanik-arrested-Tapan-Kandu-murder-case-in-CBI-custody
Jhalda: তপন কান্দু খুনে ধৃত তৃণমূল নেতা সত্যবান প্রামাণিককে ৪ দিনের সিবিআই হেফাজত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-13 17:21:21


ঝালদায় তপন কান্দু খুনে একের পর এক তথ্য উঠে আসছে। এই ঘটনার তদন্তভার পাওয়ার পরই তত্পর হয়েছে সিবিআই। ঘটনায় একাধিক প্রভাবশালীকে ইতিমধ্যেই তলব করেছে সিবিআই। এই ঘটনায় একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে এসডিপিও সুব্রত দেবকে। এছাড়াও তলব করা হয় তৃণমূল নেতা সত্যবান প্রামাণিককেও। বুধবার সত্যবান প্রামাণিককে ৪ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন বিচারক।

এছাড়াও তপন কান্দু হত্যা মামলায় সিঙ্গল বেঞ্চের সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে রাজ্যের আবেদন সংক্রান্ত মামলার শুনানি হয় এদিন।

রাজ্যের অ্যাডভোকেট জেনারেল এই বিষয়ে বলেন, একক বেঞ্চে মাত্র দুবার শুনানি হয়েছে।

বিচারপতি বুঝেছিলেন যে তদন্তে অগ্রগতি হচ্ছিল। সেটা নিয়ে কারও অভিযোগ ছিল না।

ঘটনাস্থলের ফটোগ্রাফ দুদিন পর নেওয়া হয়েছিল। কিন্তু তাতে তদন্তে কোনও সমস্যা হয়নি। তবে এই ঘটনায় বেশ কয়েকটি প্রশ্ন করেন তিনি। তিনি বলেন, কেন থানার আইসিকে হেফাজতে নেওয়া হয়নি? আদালত কীভাবে তদন্তকারী দলকে বলে দিতে পারে, কাকে কী করতে হবে? পুলিসের বিরুদ্ধে অভিযোগ মানে সঠিক তদন্ত হবে না, এটা কখনই বলা যায় না। কেস ডায়েরি কোনওভাবেই ট্যামপার করা হয়নি। এছাড়াও তিনি বলেন, আদালতের নজরদারিতে চাইলে রাজ্যের তদন্তকারী সংস্থা দিয়ে তদন্ত করতে পারে। এদিন হাইকোর্ট শুনানি শেষে রাজ্যের কাছে হলফনামা তলব করেছে।

প্রসঙ্গত, ঝালদায় কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে জিজ্ঞাসাবাদের জন্য আগেই আটক করা হয়েছিল সত্যবান প্রামাণিক। তিনি ধৃত নরেন কান্দুর ঘনিষ্ঠ। তপন কান্দুর হোটেলেই খুনের পরিকল্পনা হয়েছিল বলে সূত্রের খবর। অন্যদিকে তপন খুনের প্রত্যক্ষদর্শী নিরঞ্জন বৈষ্ণবের রহস্যমৃত্যুর ঘটনায় আজ জেলা পুলিসের থেকে এফআইআর কপি সংগ্রহ করবে সিবিআই এমনটাই খবর সূত্র মারফত খবর। পাশাপাশি খুনে ব্যবহৃত অস্ত্র উদ্ধারের চেষ্টায় সিবিআই।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন