২০ এপ্রিল, ২০২৪

Anubrata: গরু পাচারে অনুব্রতর বিরুদ্ধে সাক্ষী সাংসদ শতাব্দী রায়, সিবিআই চার্জশিটে উল্লেখ
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-10 13:51:05   Share:   

সাংসদ শতাব্দী রায়কে (MP Shatabdi Ray) অনুব্রতের বিরুদ্ধে জমা করা চার্জশিটে সাক্ষী হিসেবে উল্লেখ করেছে সিবিআই (CBI)। গোরু পাচার মামলায় অনুব্রতর (Anubrata Mondal) বিরুদ্ধে ৭ অক্টোবর আদালতে চার্জশিট পেশ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখানে সাক্ষী হিসেবে মোট ৯৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। তালিকায় ৪৬ নম্বরে রয়েছেন শতাব্দী। জানা গিয়েছে, চার্জশিট জমা করার একেবারে শেষ মুহূর্তে, ২৮ সেপ্টেম্বর তাঁর বক্তব্য নথিভুক্ত করা হয়। সিবিআইয়ের দাবি, ১৬১ ধারায় নোটিস পাঠিয়ে তৃণমূল সাংসদকে জেরা করে বহু গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে। সেই কারণেই সাক্ষী হিসেবে শতাব্দীর নাম রাখা হয়েছে।

এদিকে, সায়গলকে হেফাজতে নিতে মরিয়া ইডি। বারবার আবেদন জানিয়েও নিজের হেফাজতে না পাওয়ায় অবশেষে হাইকোর্টে দ্বারস্থ ইডি। আগামী মঙ্গলবার শুনানির কথা। গত রবিবার হাইকোর্টে প্রধান বিচারপতির কাছে আর্জি জানিয়েও মেলেনি সারা। এখন দেখার সায়গলের ভবিষ্যৎ কী হয়। যদিও নিমন আদালত আইনি জটিলতায় সায়গলকে ইডির হেফাজত দিতে অস্বীকার করেছে। কিন্তু খাতায়-কলমে দেখানো হয়েছে গরু পাচার-কাণ্ডে ইডির হাতে গ্রেফতার জেলবন্দী সায়গল।

নিম্ন আদালত জানিয়েছে, আসানসোল সংশোধনাগারে গিয়ে যেভাবে অনুব্রতর দেহরক্ষীকে ইডি গ্রেফতার দেখিয়েছে, সেটা পদ্ধতি নয়। দিল্লির যে আদালতে ইডি গরু পাচার-কাণ্ডে মূল মামলা দায়ের করেছে, শেখান থেকে গ্রেফতারি পরোয়ানা আনতে নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রীয় সংস্থাকে। তারপর থেকেই বিশ বাঁও জলে সায়গলকে ইডির হেফাজতে রাখার সিদ্ধান্ত।



Follow us on :