২৯ মার্চ, ২০২৪

Cow: বৃহস্পতিবারও দিল্লির ইডি দফতরে সুকন্যা, কলকাতায় সিবিআই অফিসে অনুব্রত ঘনিষ্ঠ কেরিম খান
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-03 13:44:55   Share:   

গরু পাচার-কাণ্ডের (Cow Smuggling) তদন্তে দ্বিতীয় দিনেও সুকন্যা মণ্ডলকে (Sukanya Mondal) তলব ইডির। বুধবারের পর বৃহস্পতিবারও দিল্লিতে এপিজে আবদুল কালাম রোডে তদন্তকারী সংস্থার (ED) দফতরে হাজিরা দেন সুকন্যা। এদিন সুকন্যা ছাড়াও অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) ঘনিষ্ঠ রাজীব ভট্টাচার্য কেন্দ্রীয় সংস্থার দিল্লি দফতরে হাজিরা দেন। বুধবারও দীর্ঘক্ষণ ইডির জেরার মুখে পড়েছিলেন অনুব্রত-কন্যা।

ইডি সূত্রে খবর, গরু পাচার-কাণ্ডে ধৃত অনুব্রত। ওই একই মামলায় নাম জড়িয়েছে সুকন্যারও। সেই কারণেই তাঁকে আবার তলব করেছে ইডি। ইডির হেফাজতে বর্তমানে দিল্লিতে রয়েছেন অনুব্রতের দেহরক্ষী সায়গল হোসেন। সুকন্যাকে অনুব্রতর দেহরক্ষীর মুখোমুখি বসিয়ে সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করার সম্ভাবনা রয়েছে। গরু পাচার-কাণ্ডের তদন্তে নেমে সুকন্যা মণ্ডলের বিপুল সম্পত্তির হদিশ পেয়েছে কেন্দ্রীয় সংস্থা। একজন স্কুলশিক্ষিকা হয়ে কী করে এত সম্পত্তির মালকিন হলেন সুকন্যা? সেই বিষয়ে জেরা করতেই অনুব্রত কন্যাকে দফায় দফায় তলব। এমনটাই কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর। জানা গিয়েছে, একসময় সুকন্যার বার্ষিক আয় ছিল ৩ লক্ষ টাকা, সম্প্রতি সেই সম্পত্তি পরিমাণ বেড়ে হয়েছে কোটি টাকার বেশি। কোন জাদু বলে এই বিপুল সম্পত্তিবৃদ্ধি, জানতে চাইছে ইডি।

এদিকে, অনুব্রত ঘনিষ্ঠ কেরিম খান এদিন নিজাম প্যালেসে সিবিআই তলবে হাজিরা দিতে গিয়েছিলেন। গরু পাচার-কাণ্ডের তদন্তে নেমে সায়গল হোসেন, আবদুল লতিফ এবং কেরিম খানের যোগসূত্র খুঁজে পেয়েছে সিবিআই। সেই ব্যাপারে নিশ্চিত হতেই কেরিম খানকে ফের তলব। এদিন নিজাম প্যালেসে ঢোকার মুখে সাংবাদিকদের কেরিম খান বলেছেন, আমাকে কেন ডেকেছে ওরা না বললে কী করে বলব? আমি আর্থিক লেনদেনের সঙ্গে যুক্ত সেটা সিবিআই প্রমাণ করুন। যা সহযোগিতা সিবিআই চাইবে, সেই সহযোগিতাই আমি করব।


Follow us on :