২০ এপ্রিল, ২০২৪

Durgapur: আচমকাই ডিপার্টমেন্ট বন্ধের সিদ্ধান্ত! উত্তেজনা বেসরকারি কারখানা চত্বরে
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-25 13:08:12   Share:   

ডিপার্টমেন্ট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তে কারখানার (factory) ভেতর শ্রমিক বিক্ষোভ। উত্তেজনা দুর্গাপুরের (Durgapur) বেসরকারি এক কারখানা চত্বরে। ডিপার্টমেন্ট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত কর্তৃপক্ষ না মানলে আরও জোরদার আন্দোলন শুরুর হুঁশিয়ারী শ্রমিকদের।

শ্রমিকদের অভিযোগ, কর্তৃপক্ষের হয়ে এক তৃণমূল শ্রমিক নেতা কথা বলতে এলে উত্তেজিত শ্রমিকরা তাঁকে ঘিরে ধরে ক্ষোভ প্রকাশ করে। সেই ভিডিও আবার ভাইরালও হয়। আর এরপরই ব্যাপক বিড়ম্বনা তৈরি হয়। যদিও কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। কর্তৃপক্ষ ফোনে শ্রমিকদের জানান, সিদ্ধান্ত ভেবে দেখা হবে। দুর্গাপুরের বেসরকারি ঐ কারখানার গ্যারেজ ইউনিটে বেশ কয়েকজন শ্রমিক রয়েছেন। এদের অন্য ডিপার্টমেন্টে বদলি করে দেওয়া হবে বলে কর্তৃপক্ষের দাবি। আর মঙ্গলবার থেকে সেই সিদ্ধান্তে বলবত করার কথা ছিল। যদিও কর্তৃপক্ষ ক্যামেরার সামনে কোনওরকম প্রতিক্রিয়া দিতে চাননি।

এইদিকে এই ইস্যুতে সুর চড়িয়েছে জেলা বিজেপি নেতৃত্বরাও। দলের জেলা সাধারণ সম্পাদক অভিজিত দত্তের অভিযোগ, কর্তৃপক্ষের হয়ে কথা বলতে আসা এক তৃণমূল শ্রমিক নেতাকে যোগ্য জবাব দিয়েছে আন্দোলনরত শ্রমিকরা। আসলে কাটমানি খেয়ে এই নেতারা কর্তৃপক্ষের হয়ে কথা বলতে আসে। ভুলে যায় শ্রমিক স্বার্থের কথা। সমালোচনার সুর সিপিআইএম নেতৃত্বের গলাতেও। যদিও ভিত্তিহীন অভিযোগ দাবি করে তৃণমূল শ্রমিক নেতৃত্বের। শ্রমিক স্বার্থে রাজ্যের সরকার কাজ করছে বলে দাবি করেন। 


Follow us on :