ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Students-blockades-protests-on-the-streets-again-after-dropping-out-of-HS-examination
HS Result: উচ্চমাধ্যমিকে ফেল করে ফের রাস্তায় পড়ুয়ারা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-14 15:58:48


উচ্চমাধ্যমিকের রেজাল্ট বিতর্ক যেন পিছু ছাড়ছে না। ফলাফল প্রকাশ্যে আসার পর থেকেই রাজ্যের একাধিক জায়গায় বিক্ষোভে সামিল শতাধিক পড়ুয়া। সোমবারের পর ফের মঙ্গলবার বিক্ষোভে উত্তাল হল আসানসোল। ছাত্রীরা আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের সামনে দীর্ঘক্ষণ রাস্তা অবরোধ করেন। আটকে পড়ে বহু যানবাহন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিস বাহিনী মোতায়েন করা হয়। অপরদিকে বিক্ষোভের জেরে আটকে পড়ে বাসযাত্রীরা।

সমস্যায় পড়া যাত্রীদের অভিযোগ, এই আন্দোলন মেনে নেওয়া যায় না। স্কুলের সমস্যা স্কুলে গিয়ে মেটাক। রাস্তা অবরোধ কেন? যদিও ছাত্রীরা এই যুক্তি মানতে নারাজ। তাঁদের দাবি, স্কুল কিছু করছে না বলেই রাস্তায় আসতে হচ্ছে। পাশ তাঁদের করাতেই হবে। দীর্ঘক্ষণ আন্দোলনের ফলে অবরুদ্ধ হয়ে পড়ে আসানসোলের জিটি রোড। তীব্র দাবদাহে আন্দোলনের ফলে এক ছাত্রী অসুস্থও হয়ে পড়েন বলে সূত্রের খবর। যদিও এখনও কোনও স্কুলের পক্ষ থেকে ব্যবস্থা না নেওয়ার কারণে আন্দোলন তীব্র হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

অন্যদিকে ইংরেজি পরীক্ষায় পাশ করাতে হবে, এই দাবি নিয়ে ছয়ঘড়িয়া ঠাকুর হরিদাস উচ্চ বালিকা বিদ্যালয়ের অকৃতকার্য বেশ কয়েকজন ছাত্রী এবং তাঁদের অভিভাবকরা স্কুলের সামনে যশোর রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। সকাল সাড়ে এগারোটা নাগাদ এই বিক্ষোভ শুরু হয়। স্কুল সূত্রে জানা যাচ্ছে, মোট ২৩ জন ছাত্রী অকৃতকার্য হয়েছেন। তাঁদের মধ্যে ৩ জন পরীক্ষায় অনুপস্থিত ছিলেন।

ছাত্রীদের দাবি, তাঁদের পাশ করিয়ে দিতে হবে, অন্যথা সকলকে নতুন করে পরীক্ষায় বসাতে হবে।

একই অবস্থা দক্ষিণ দিনাজপুর শহরেও। উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ না হতে পেরে জেলাশাসকের দ্বারস্থ দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট ও পতিরাম এলাকার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। যদিও জেলাশাসকের পরিবর্তে অতিরিক্ত জেলাশাসকের কাছে দাবি জানান তাঁরা।

ছাত্রছাত্রীদের দাবি, তাঁদের ইচ্ছাকৃতভাবে ফেল করানো হয়েছে। অপরদিকে, রেজাল্ট রিভিউ প্রসঙ্গে তাঁরা জানান, রিভিউ করলে তিনমাস পর রেজাল্ট পাওয়া যাবে। সেক্ষেত্রে ভালো কলেজে ভর্তি হতে অসুবিধা হবে। পাশাপাশি, কোভিডের কারণে সারা বছর অনলাইনে ক্লাস হ‌ওয়ার পর, পরীক্ষার আগে অফলাইন পরীক্ষার কথা জানানো হয়। তাই তাঁদের দাবি, সকল ছাত্রছাত্রীদের অবিলম্বে পাশ করিয়ে দিতে হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন