ব্রেকিং নিউজ
State-Election-Commission-announces-poll-date-for-siliguri-mohokuma-parishad-and-six-civic-wards
Poll Date: রাজ্য পুলিসের ভরসায় শিলিগুড়ি মহকুমা পরিষদ এবং ৬ পুর-ওয়ার্ডের ভোট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-26 17:22:09


গণনার দিনক্ষণ ছাড়াই শিলিগুড়ি মহকুমা পরিষদের (Siliguri Mohokuma Parishad) ভোটগ্রহণের দিন ঘোষণা রাজ্য নির্বাচন কমিশনের (State Election Commission)। ২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদের ৫৬৪টি আসনে ভোটগ্রহণ হবে। এই আসনগুলির মধ্যে পঞ্চায়েত, জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি এবং মহকুমা পরিষদ রয়েছে। বৃহস্পতিবার রাজ্যের নির্বাচন কমিশনার সৌরভ দাস এই ঘোষণা করেন। পাশাপাশি রাজ্যের ৬টি পুরসভার ৬টি ওয়ার্ডেও সেদিন ভোটগ্রহণ। সকাল ৭টা-বিকেল ৫টা অবধি চলবে ভোটগ্রহণ। এদিন এমনটাই জানিয়েছে নির্বাচন কমিশন। তবে গোটা ভোট পরিচালনার দায়িত্বে থাকবে রাজ্য পুলিস এবং সিসিটিভিতে মোড়া থাকবে সবকটি বুথ। এদিন জানান সৌরভবাবু।

জানা গিয়েছে, ২৬ মে থেকে কার্যকর নির্বাচনবিধি। শুক্রবার অর্থাৎ ২৭ মে থেকে ২ জুন সকাল ১১টা থেকে বেলা ৩টে পর্যন্ত মনোনয়ন জমা দেওয়া যাবে। ৭ জুন মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত করা যাবে ভোটপ্রচার। ভোটগ্রহণ এবং ভোটপ্রচার চলাকালীন মানতে হবে কোভিড বিধি। এদিন সংবাদ মাধ্যমকে জাননা রাজ্য নির্বাচন কমিশনার।   

এদিকে, রাজ্যের ছটি পুরসভার ছটি ওয়ার্ডে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হল। রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, ২৬ জুন ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডে, দক্ষিণ দমদমের ২৯ নম্বর ওয়ার্ডে, পানিহাটির ৮ নম্বর ওয়ার্ডে, দমদমের ৪ নম্বর ওয়ার্ডে, চন্দননগরের ১৭ নম্বর ওয়ার্ডে এবং ভাটপাড়ার ৩ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন হবে। এই প্রসঙ্গে উল্লেখ্য, ঝালদার দুই নম্বর ওয়ার্ডে কাউন্সিলর ছিলেন তপন কান্দু এবং পানিহাটির ৮ নম্বরে ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন অনুপম দত্ত। এই দু'জনের খুনের জেরে ওয়ার্ড জনপ্রতিনিধি শূন্য হওয়ায় এই উপনির্বাচন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন