১৯ এপ্রিল, ২০২৪

Assembly: 'সিবিআই-ইডির অতিসক্রিয়তায় রাজ্যে ভয়ের পরিবেশ', মন্তব্য অধ্যক্ষর, বিধানসভায় আসছে নিন্দা প্রস্তাব
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-12 20:54:43   Share:   

কেন্দ্রীয় সংস্থাগুলোর (CBI-ED) অতি সক্রিয়তার বিরুদ্ধে প্রস্তাব পাশ করতে তৎপর রাজ্য বিধানসভা (Bengal Assembly)। মঙ্গলবার সংবাদমাধ্যমকে জানালেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Assembly Speaker)। তিনি বলেন, 'বিধানসভায় কেন্দ্রীয় সংস্থাগুলোর অতিসক্রিয়তার বিরোধিতায় একটা প্রস্তাব (Resolution) এসেছে। আমি সেই প্রস্তাব গ্রহণ করেছি। এবার আমরা বিধানসভায় আলোচনা করব।  বিরোধীদের জন্য সময় বরাদ্দ থাকবে, সরকারপক্ষও আলোচনায় অংশ নেবে। আমার মনে হয় এই বিষয়ে আলোচনা দরকার। কারণ রাজ্যজুড়ে একটা ভয়ের পরিবেশ তৈরি হয়েছে। সরকারি দলে যারা রয়েছে, তাঁদের বেছে বেছে আক্রমণ করা হচ্ছে। আমরা আতঙ্কিত।'

এই প্রসঙ্গে রাজ্যের পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জানান, ১৯ তারিখ কেন্দ্রীয় সরকারি এজেন্সিগুলোর অতিসক্রিয়তার বিরোধিতায় প্রস্তাব আনা হচ্ছে। সিবিআই, ইডি, আয়কর দফতরকে ব্যবহার করা হচ্ছে একাধিক রাজ্যের বিজেপি বিরোধী সরকারগুলোর বিরুদ্ধে। তার নিন্দা করে বাংলার সরকার প্রথম এই ধরনের প্রস্তাব আনছে।

এই গৃহীত প্রস্তাব প্রসঙ্গে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানান, যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থার মধ্যে থেকে এই ধরনের প্রস্তাব আনা যায় না। তৃণমূলকে যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থা বুঝতে হবে। এই সিদ্ধান্ত কার্যত ভারতীয় সংবিধান বিরোধী। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, 'অতি সক্রিয়তা কোন প্যারামিটারে ঠিক হয়েছে। যেহেতু ওদের থেকে টাকা বেরোচ্ছে? আমরা বিরোধী দল হিসেবে এই প্রস্তাবের বিরোধিতা করব। তৃণমূল সরকার তো এভাবে দেশের সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ জানাচ্ছে।


Follow us on :