২০ এপ্রিল, ২০২৪

weather update: বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা দুই বঙ্গেই
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-08 09:06:38   Share:   

বাংলায় পুজোর রেশ। নির্মল আকাশে আনন্দের আমেজ। মোটের উপর শুকনো দিন। তবে কোনো কোনো জায়গায় হালকা এবং বিক্ষিপ্তভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। হাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, বঙ্গোপসাগরের (Bay of Bengal) উপর একটি অক্ষরেখা সৃষ্টি হয়েছে। এই কারণে নিম্নচাপের সৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গে (South Bengal) এবং উত্তরবঙ্গে (North Bengal) এই মুহূর্তে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বেশ কিছু জায়গায়।

তাপমাত্রা বেড়ে যাবে। বাড়বে ঘামের অস্বস্তি। গরমের বাতাসে আর্দ্রতার পরিমাণ ৪৬ শতাংশ। পূর্বাভাস অনুযায়ী কলকাতায় তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ৩৫ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৭ ডিগ্রি।

বিকেলের পর থেকে বিক্ষিপ্তভাবে একটু বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে কলকাতায় এবং সংলগ্ন এলাকাগুলিতে। এছাড়াও জলপাইগুড়ি, দার্জিলিং এবং আরও অন্যান্য জেলায়। বঙ্গোপসাগরের উপর দিয়ে এক নিম্নচাপের সৃষ্টি হয়েছে। সেই ক্ষেত্রে বিভিন্ন জায়গায় হালকা এবং অতি মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিচ্ছে।

দক্ষিণবঙ্গে এখনও অল্পবিস্তর বৃষ্টি হলেও স্বস্তি মিলবে না। দু-এক পশলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে কলকাতা এবং তার সংলগ্ন এলাকায়। দুপুরের পর থেকে মেঘলা আবহাওয়া থাকবে।


Follow us on :