২০ এপ্রিল, ২০২৪

Weather update: দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি, উত্তরবঙ্গে জারি কমলা সতর্কতা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-03 08:27:28   Share:   

শনিবার সকাল থেকেই আকাশ মেঘলা দক্ষিণবঙ্গে (South Bengal)। আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই এবঙ্গে। তবে উত্তরবঙ্গের (North Bengal) জেলাগুলিতে শনিবারেও কমলা সতর্কতা জারি রয়েছে। হাওয়া (Weather) অফিস সূত্রে খবর, ৫ সেপ্টেম্বর পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

হাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টা অর্থাৎ ৪ সেপ্টেম্বর রবিবার সকালের মধ্যে আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার জেরে এই দুই জেলার জন্য কমলা সতর্কতা জারি রয়েছে। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ৫ সেপ্টেম্বর সোমবার সকালের মধ্যে দার্জিলিং এবং আলিপুরদুয়ারে অতিভারী বৃষ্টি হতে পারে। তাই কমলা সতর্কতা জারি করা হয়েছে। সঙ্গে বাকি ৬ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৫ সেপ্টেম্বর জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা।

দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আবহাওয়া দফতরের পূর্বাভাস কিছুটা এইরকম। আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ৫ সেপ্টেম্বর সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে সবকটি জেলাতেই আকাশ মেঘলা, সঙ্গেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে ভ্যাপসা গরম থেকে পুরোপুরি রেহাই এখনই নয়।

কলকাতা ও আশপাশের এলাকায় আগামী ২৪ ঘণ্টায় আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।


Follow us on :