১৯ এপ্রিল, ২০২৪

Burdwan: বর্ধমান বিশ্ববিদ্যালয় গেটের তালা ভেঙে ক্যাম্পাসে এসএফআই
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-16 19:11:30   Share:   

মঙ্গলবার সকাল থেকেই ধুন্ধুমার কাণ্ড বর্ধমান (Burdwan) বিশ্ববিদ্যালয় চত্বরে। বিশ্ববিদ্যালয়ের গেটের তালা ইট দিয়ে ভেঙে ও গেট টপকে ক্যাম্পাসে ঢুকে পড়েন এসএফআইয়ের (SFI) সদস্যরা। ঘটনায় মুহূর্তের মধ্যেই উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এদিন মূলত দুর্নীতি, স্বজনপোষণ ও বেনিয়ম নিয়ে অভিযোগ তুলে বর্ধমান বিশ্ববিদ্যালয় (university) অভিযানের ডাক দিয়েছিল এসএফআইয়ের পূর্ব বর্ধমান জেলা কমিটি। তবে বেলা বাড়তেই তাঁদের এই প্রতিবাদ মিছিল ভয়াবহ রূপ নেয়। এদিন কার্জন গেট (Curzon Gate) থেকে বিশ্ববিদ্যালয় গেটে মিছিল পৌঁছলে রণক্ষেত্রের পরিস্থিতি তৈরি হয়। বিক্ষোভকারীদের আটকাতে নিরাপত্তারক্ষীরা বিশ্ববিদ্যালয়ের গেটে তালা মেরে দেয়। কিন্তু এরপরে বিশ্ববিদ্যালয়ের গেটের তালা ইট দিয়ে ভেঙে ও গেট টপকে ক্যাম্পাসে ঢুকে পড়েন এসএফআই-র সদস্যরা। এখানেই শেষ নয়, কার্যত উপাচার্যের কার্যালয়ের গেট আটকে তার সামনে অবস্থান বিক্ষোভ চালান তাঁরা। বেশ কয়েক ঘণ্টা পর অবশেষে বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্যের আশ্বাসে উঠে যায় এসএফআইয়ের বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচি। ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে বিশ্ববিদ্যালয়ের রাজবাড়ি চত্বর। 

জানা যায়, বর্ধমানের বাদামতলা (Badamtala) থেকে শুরু হয় এসএফআইয়ের মিছিল। এরপর কার্জন গেট, বিসি রোড (B.C Road) হয়ে সেই মিছিল বেলা ১২ টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের মূল প্রবেশদ্বারে গিয়ে পৌঁছয়। সেখানে বিশ্ববিদ্যালয়ের গেটের তালা খোলার দাবিতে সোচ্চার হয়ে ওঠেন এসএফআই কর্মীরা।


Follow us on :