ব্রেকিং নিউজ
Runway-cracks-disruption-of-flights-in-Bagdogra-Airport-suffering-passengers
Bagdogra: ফের বিমান চলাচল বন্ধ বাগডোগরায়, ভোগান্তি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-07 17:23:11


কারও গন্তব্য আমেরিকা, কারও মুম্বই, কারও কলকাতা সহ অন্যত্র। কিন্তু বাগডোগরা বিমানবন্দরে নির্ধারিত উড়ান ধরতে এসে বিপদে পড়লেন যাত্রীরা। কেউ যাবেন আমেরিকা, দিল্লি থেকে ধরবেন পরের উড়ান। সেরকমই মুম্বই যাচ্ছেন এক যাত্রী চিকিত্সার কারণে। কেউ বা দার্জিলিং থেকে কলকাতা হয়ে ধরবেন আন্তর্জাতিক উড়ান। কিন্তু সবার ক্ষেত্রে বিধি বাম।

ফের একবার বাগডোগরা বিমানবন্দরের রানওয়ে খারাপ থাকার দরুণ বিমান চলাচল বন্ধ হয়ে গেল। যার ফলে সমস্যায় পড়েছেন যাত্রীরা। বাগডোগরা বিমানবন্দর সূত্রে জানা যায়, রানওয়েতে ফাটল সারাই করতে বেশ কিছুটা সময় লাগবে। এর ফলে মঙ্গলবার বাগডোগরা বিমানবন্দর থেকে বিমান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয় কয়েক ঘণ্টার জন্য। এই কথা জানান বাগডোগরা বিমানবন্দর ডিরেক্টর সুব্রমণ্যম পি।

গত মার্চ মাসের ১৫ তারিখ ও ২২ তারিখ ঠিক একইভাবে বাগডোগরা বিমানবন্দরের রানওয়ে খারাপ থাকার দরুণ বেশ কয়েক ঘণ্টার জন্য বন্ধ ছিল বিমান পরিষেবা। অবশেষে বিমান কর্তৃপক্ষের পক্ষ থেকে রানওয়ে বেশ কয়েক ঘন্টা মেরামতের পর বিকেল নাগাদ পুনরায় বিমান চলাচল শুরু হয়। ঠিক একই ঘটনার পুনরাবৃত্তি হল এদিন।

মঙ্গলবার সকালের দিকে মাঝারি বৃষ্টি হওয়ার ফলে বিমানবন্দরের রানওয়েতে জল জমে। এর ফলে বিমান চলাচলে কিছুটা সমস্যা হলেও, পরবর্তীতে সেই জল পরিষ্কার করে বিমান চলাচল স্বাভাবিক করা হয়। কিছু পরেই রানওয়েতে ফাটল দেখা দেয়। এর ফলে সাময়িক বিমান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। প্রায় চার-পাঁচ ঘণ্টা বন্ধ থাকে বিমান পরিষেবা। দ্রুততার সঙ্গে মেরামতের কাজ শুরু হয়। বিনা নোটিসে বেশ কয়েক ঘণ্টা বিমান চলাচল বন্ধ থাকার ফলে যাত্রীদের হয়রানির মুখে পড়তে হয়। যাত্রীদের অভিযোগ, পর্যাপ্ত পরিমাণ পানীয় জলের ব্যবস্থা ও বসার ব্যবস্থা না থাকার দরুণ তাঁদের ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়েছে।

বিমান বন্দর সূত্রে জানা যায়, চলতি মাসের ১১ তারিখ থেকে ২৫ তারিখ পর্যন্ত বাগডোগরা বিমানবন্দরে রানওয়ে মেরামতের কাজ শুরু হওয়ার সম্ভাবনা। ফলে ফের প্রশ্নের মুখে বিমান পরিষেবা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন