ব্রেকিং নিউজ
Roof-blown-off-in-Amphan-ICDS-childrens-shelter-under-banyan-tree
ICDS: আমফানে উড়ে গিয়েছে ঘরের ছাদ, আইসিডিএস-এর শিশুদের ঠাঁই বটগাছের তলায়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 11:49:41


প্রায় দেড় বছর ধরে ভাঙাচোরা অবস্থায় পড়ে রয়েছে এলাকার দুটি আইসিডিএস সেন্টার (ICDS Centre)। জানানো হয়েছে পুলিস (Police) প্রশাসন থেকে এলাকার নেতৃত্বদের। কিন্তু তবুও হুঁশ ফিরছে না কারও। অবিলম্বে সেন্টারগুলি সংস্কার করে ফের শিক্ষাদান করার আর্জি জানিয়েছেন এলাকাবাসী। সোমবার ঘটনার প্রতিবাদে বিক্ষোভে সরব ক্ষুব্ধ এলাকাবাসী। ঘটনাটি উত্তর ২৪ পরগনার গোপালনগর (Gopalnagar) থানার চৌবেড়িয়া দুই গ্রাম পঞ্চায়েতের শেরপুর গ্রামের।

স্থানীয়রা জানান, এলাকায় দুটি অঙ্গনওয়াড়ি সেন্টার রয়েছে। তবে ২ টির কোনওটিই নেই আস্ত। প্রায় ৩ বছর কেটেছে আমফান ঝড় (Amphan storm)। তার প্রভাব পড়েছিল বাংলার একাধিক জায়গায়। সেই তালিকায় রয়েছে এই ২ টি সেন্টারের নামও। ঝড়ের পর থেকে ভেঙে পড়ে রয়েছে ২ টি সেন্টারের ছাদ, ভেঙেছে একাধিক দেওয়াল। বর্তমানে এই সেন্টারে পড়া শিশুদের ঠাঁই হয়েছে এলাকার একটি বটগাছের তলায়। স্থানীয়দের অভিযোগ, প্রশাসনের কাছে দীর্ঘদিন ধরে এই সমস্যার কথা জানিয়েও হয়নি সেন্টারগুলির সংস্কার। শুধু প্রশাসন নয়, স্থানীয়রা দ্বারস্থ হয়েছিলেন এলাকার রাজনৈতিক নেতৃত্বদের কাছেও। তবে মিলেছে শুধু প্রতিশ্রুতি।

এবার সংস্কারের দাবিতে বিক্ষোভে সরব এলাকার বাসিন্দারা। সোমবার সকালে স্থানীয় বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। তাঁদের স্পষ্ট বক্তব্য, দুটি অঙ্গনাওয়াড়ি কেন্দ্রে প্রায় ২০০ শিশু ও তাদের মায়েরা নিয়মিত আসেন। সেন্টারগুলি ভাঙাচোরা হওয়ায় অন্যত্র ক্লাস করতে হচ্ছে শিশুদের। এমনকি, রান্নাও চলে খোলা আকাশের নিচে।

আশপাশের বাড়িতে হচ্ছে বৃষ্টিতে ক্লাস। এইভাবে আর কতদিন? এবার সুরাহা চান তাঁরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন