২৬ এপ্রিল, ২০২৪

Road: মুরারই থেকে বারুইপুর, বেহাল রাস্তায় সমস্যায় এলাকাবাসী
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-21 10:07:15   Share:   

রাস্তার (Road Problem) বেহাল দশা। সমস্যায় সাধারণ মানুষ। বীরভূমের (Birbhum) মুরারই এক নম্বর ব্লকের গোরসা পঞ্চায়েতের কাশিমনগর এলাকার ঘটনা। প্রায় এক কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কার না হাওয়ায় জন্য যাতায়াতের অনুপযুক্ত হয়ে গিয়েছ। নিকাশী নালা না থাকার জন্য রাস্তার উপর হাঁটু জল। বৃষ্টি হলে আরও সমস্যায় পড়তে হয় সাধারনকে। প্রশাসনকে বারবার জানিয়েও কোনও সুরাহা হয়নি, অভিযোগ এলাকাবাসীদের। 

এলাকাবাসীদের অভিযোগ, প্রাশাসন কোনও কাজ করছে না। নিকাশী নালাও পরিষ্কার করা হচ্ছে না। যার ফলে একটু বৃষ্টি হলেই জল রাস্তার উপরে উঠে আসছে। তাঁদের দাবি, দ্রুত এই রাস্তা সংস্কার হোক। 

এই বিষয়ে এলাকার প্রধান সুনীল মুখোপাধ্যায় বলেন, 'কিছুদিন আগে ওই রাস্তায় জল জমার জন্য পিচের উপর ডাস্ট ফেলেছিলাম। তবে হয়তো বৃষ্টির কারণে তা বসে গিয়েছে। তবে এখন সেরকম কোনও স্কিম নেই, যে রাস্তাটা ঢালাই করে দেব। তাও আমি চেষ্টা করছি রাস্তার উপর থেকে জল পাস করানোর।'

তবে এই বিষয়ে বিজেপি নেতা অরিন দত্ত বলেন, 'মুরারই ব্লকের ৮০ শতাংশ রাস্তারই খারাপ অবস্থা। পঞ্চায়েত, প্রধান যাকেই বলা হচ্ছে তাঁরাই বলছেন আমাদের ফান্ড নেই। তাহলে সেন্ট্রাল গভর্নমেন্ট থেকে আসা ফান্ডগুলি যাচ্ছে কোথায়? সেই ফান্ডের হিসাব দেওয়া হোক।'    

অন্যদিকে ঠিক একই ছবি দেখা যাচ্ছে দক্ষিণ ২৪ পরগণার বারুইপুর শিখরবালি এক নম্বর গ্রাম পঞ্চায়েতের উত্তর শাসন থেকে শিখরবালি যাওয়ার রাস্তার। রাস্তার পাশে পাইপ লাইনের কাজ হওয়ার পর থেকেই বেহাল দশা হয়েছে রাস্তার। সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা। রাস্তার উপর কাদা থাকায় প্রায়শই ঘটে চলেছে দুর্ঘটনা।


Follow us on :