২৯ মার্চ, ২০২৪

Murshidabad: ফের গঙ্গা ভাঙন সামসেরগঞ্জে, শনিবার নদী গিলেছে বাড়ি-দোকান
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-22 18:02:37   Share:   

ফের গঙ্গা ভাঙনের আতঙ্ক (panic)। গঙ্গার জলস্তর কিছুটা কমতেই ফের একবার ভয়াবহ ভাঙনের মুখে মুর্শিদাবাদের (Murshidabad) সামশেরগঞ্জ থানার মহেশটোলা এবং প্রতাপগঞ্জ এলাকা। শনিবার সকালে ওই এলাকায় একটি বাড়ি ও দুটি দোকান গঙ্গা নদীর ভাঙনের করাল গ্রাসে তলিয়ে যায়। এরপরই আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মধ্যে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাজ্য সড়কের ধারে অবস্থিত একটি ইলেকট্রিক পোল ভাঙনে তলিয়ে গিয়েছে। পাশাপাশি শুক্রবার রাতে প্রতাপগঞ্জ এলাকায় কাঁকুরিয়া–ধুলিয়ান রাজ্য সড়কের উপরেও ফাটল দেখা দিয়েছে। স্থানীয় বাসিন্দাদের আশঙ্কা আগামী দু থেকে একদিনের মধ্যেই এই রাস্তাটিও গ্রাস করবে গঙ্গা।

আর এই ইস্যুতে মুখ খুলেছেন বিরোধীরাও। মিলন ঘোষ উত্তর মুর্শিদাবাদ বিজেপি সহ-সভাপতি বলেন, পুর-প্রধান থেকে শাসক দলের বিভিন্ন নেতাদের উপর মানুষ ক্ষিপ্ত। কারণ, শাসক দল থেকে প্রশাসনিক স্তরে সকলেই স্থানীয় মানুষদের এই গঙ্গার গ্রাস থেকে সুরক্ষা দিতে ব্যর্থ। এছাড়াও, এই এলাকার মানুষ দীর্ঘদিন ধরেই বঞ্চনার শিকার হয়েছেন। সমস্যা দেখা দিলে শুধু বালি, বাঁশ দিয়ে মেরামত করে কোনওরকমে সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হচ্ছে। কিন্তু তা আর কতদিন। যেখানে কেন্দ্র ৫৩ কোটি টাকা এবছর দিয়েছে, সেখানে কেন সমস্যার সমাধান মিলছে না। তাহলে সেই টাকা কোথায় যাচ্ছে? প্রশ্ন করেছেন তিনি।

সব মিলিয়ে সমস্যায় আছেন মুর্শিদাবাদবাসী। 


Follow us on :