ব্রেকিং নিউজ
Residents-carrying-pots-pitchers-and-buckets-demanding-water-boycotting-the-vote
Asansol: জলের দাবিতে হাঁড়ি-কলসি-বালতি নিয়ে পথে বাসিন্দারা, ভোট বয়কটের ডাক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-06 18:02:55


কল আছে, জল নেই। তাই 'জল চাই জল দাও' স্লোগান তুলে আসানসোল লোকসভা কেন্দ্রের জবুনা সহ বিস্তীর্ণ এলাকা জুড়ে মানুষ ভোট বয়কটের ডাক দিলেন। রাস্তায় নেমে আন্দোলনে শামিল এলাকার মানুষ।

বারবার আবেদন-নিবেদনেও মেলেনি সুরাহা। শেষ পর্যন্ত আসানসোল লোকসভা উপনির্বাচনে ভোট বয়কটের সিদ্ধান্ত দুর্গাপুরের জবুনা গ্রামের বাসিন্দাদের। শুধু ভোট বয়কট নয়, গ্রামে রাজনৈতিক প্রচার বন্ধ করে দিলেন গ্রামবাসীরা। ভোটকর্মীদেরও ঢুকতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন উত্তেজিত গ্রামবাসীরা।

এক-আধ বছর নয়, দুর্গাপুরের লাউদোহার জবুনা গ্রাম, পাটসেওড়া, আমালোকি, ইছাপুর সহ বেশ কয়েকটি জায়গায় টানা চার থেকে পাঁচ বছর ধরে জলের তীব্র জল সংকট রয়েছে। প্রশাসনিকস্তরে আর্জি জানানো হয়েছে একাধিকবার। কিন্তু অভিযোগ, কাজ এগোয়নি এক ফোঁটা। বাধ্য হয়ে বুধবার লাউদোহার জবুনা গ্রামের বাসিন্দারা রীতিমতো হাঁড়ি, কলসি, বালতি হাতে নিয়ে রাস্তায় নেমে আন্দোলনে সামিল হল। বার্তা দিলেন, এবার ভোট বয়কট করবেন তাঁরা। এমনকি গ্রামে কোনও দলের প্রচারও তাঁরা করতে দেবেন না।

জলের দাবি আর ভোট বয়কটের পোস্টার হাতে নিয়ে ব্যাপক আন্দোলনে শামিল উত্তেজিত গ্রামবাসীরা। অভিযোগ, জল সংকট মেটাতে বছর দুয়েক আগে ঘরে ঘরে জল পৌঁছে দেওয়ার জন্য জলের কল লাগানো হয়েছিল। কিন্তু সেই কল দিয়ে আজও এক ফোঁটা জল বেরোয়নি। উল্টে সরকারি এই প্রকল্প পরিকল্পনামাফিক না হওয়াতে বিপত্তি বেড়েছে দ্বিগুন। রাস্তায় জলের কল আছে বটে, কিন্তু হাতে গোনা দু-একটি কল ছাড়া বাকি কল দিয়ে জল বেরোয় না।

ভরসা বলতে পুকুরের জল, আর কুয়ো। সেই জলও খাওয়ারও অযোগ্য। মানুষ রাস্তায় নেমে ভোট বয়কটের বার্তা দিলেন, এমনকি তৃণমূলের প্রচারসভার জন্য মঞ্চ বাঁধার কাজও বন্ধ করে দেন উত্তেজিত গ্রামবাসীরা। শুধু তৃণমূল নয়, কোনও পার্টির প্রচার তাঁরা গ্রামে করতে দেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। স্থানীয়দের অভিযোগ, প্রতিবার ভোট আসে, আর ভোট মিটলেই মিথ্যে প্রতিশ্রুতিতে পরিণত হয় সব, আর নয়।

দ্রুত সমস্যা মিটে যাবে বলে আশ্বাস দেন তৃণমূলের জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ সুজিত মুখোপাধ্যায়।

তবে এই ইস্যুতে জেলা বিজেপি নেতৃত্ব কড়া সমালোচনা করেছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন