ব্রেকিং নিউজ
Relief-The-storm-and-rain-will-continue-for-the-next-few-days-forecast-by-the-air-office
Weather Update: স্বস্তি! আগামী কয়েকদিন চলবে ঝড়-বৃষ্টি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-01 08:04:19


অবশেষে স্বস্তি! গত ২ মাস তীব্র দাবদাহে পুড়েছে বাংলা! শনিবার জেলা জুড়ে শুরু হয় ঝড়-জল-বৃষ্টি(Rain)! ঝড়ের তাণ্ডবের সঙ্গে স্বস্তির বৃষ্টি কলকাতা (Kolkata) শহর ও শহরতলি জুড়ে। শনিবার সন্ধ্যায় আচমকা ঝুলোর ঝড় শুরু হয়। তারপরই ঝমঝমিয়ে বৃষ্টি নামে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল সোমবার ও মঙ্গলবার কলকাতা ও শহরতলির জেলাগুলিতে বৃষ্টি নামবে। কিন্তু তার আগেই দেখা মিলল কালবৈশাখী ঝড়ের। অন্যদিকে পুর্ব মেদিনীপুরের (East Medinipur) কোলাঘাট (Kolaghat), পাঁশকুড়া, তমলুক (Tamluk), নন্দকুমার, ভগবানপুর, নন্দীগ্রাম (Nandigram), মহিষাদল-সহ জেলার বিস্তীর্ণ এলাকায়ও বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির দেখা মিলেছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল পাঁচ দিনের পূর্বাভাস। তার মধ্যেই কালবৈশাখী। শনিবার সন্ধ্যা সাতটার পরই ৫০-৬০ কিলোমিটার বেগে ধেয়ে এল ঝড়। তার পিছু পিছুই বৃষ্টি। শীতল হল দক্ষিণবঙ্গের জেলাগুলি।

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছিল,পুবালি হাওয়ার দাপটে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়ায় বজ্রগর্ভ মেঘ তৈরি হচ্ছে। আর তার ফলে বিক্ষিপ্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়।

আলিপুর হাওয়া অফিসের তরফে জানান হয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত ঝড়-বৃষ্টি চলবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলিতে আরও কালবৈশাখী হতে পারে। পুবালি হাওয়া কারণে মেঘের সৃষ্টি হওয়ায় বৃষ্টি চলবে। তারসঙ্গে যুক্ত হবে কালবৈশাখীর দাপট। পাশাপাশি আগামী পাঁচদিন তাপমাত্রার প্রকোপ কমবে কলকাতা শহর ও শহরতলির জেলাগুলিতে, জানাল হাওয়া অফিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন