ব্রেকিং নিউজ
Reception-at-the-Trinamool-Party-office-to-the-President-of-the-Board-of-Secondary-Education-controversy-over-the-viral-pic
Ramanuj: তৃণমূল পার্টি অফিসে সংবর্ধনা মধ্যশিক্ষা পর্ষদের সভাপতিকে, ভাইরাল ছবিতে বিতর্ক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-03 12:58:54


দায়িত্ব নেওয়ার পরই বিতর্কে মধ্যশিক্ষা পর্ষদের নতুন সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। তৃণমূল পার্টি অফিসের মধ্যে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতিকে সংবর্ধনার ছবি ভাইরাল। পিছনে একুশে জুলাই-এর ব্যানার। তার সামনে রামানুজ গঙ্গোপাধ্যায়কে সংবর্ধনা। একটি স্বশাসিত সংস্থার সভাপতি পদে থেকে কিভাবে পার্টির কার্যালয়ে তিনি গেলেন এবং সংবর্ধনা নিলেন, তা নিয়ে শিক্ষামহলে প্রশ্ন উঠেছে।

বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির সাধারণ সম্পাদক স্বপন মণ্ডল বলেন, গতকাল আমরা বিস্ময়ের সঙ্গে দেখলাম, মধ্যশিক্ষা পর্ষদের নবনিযুক্ত সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় তৃণমূল পার্টি অফিসে গিয়ে সংবর্ধনা নিচ্ছেন। এটা অত্যন্ত দৃষ্টিকটূ ব্যাপার। কারণ, এই সরকার ক্ষমতায় আসার আগে বারবার অভিযোগ করত, বামফ্রন্ট নাকি শিক্ষার রাতনীতিকরণে চরম জায়গায় পৌঁছে গিয়েছে। কিন্তু এখন যেটা দেখতে পাচ্ছি, শিক্ষায় রাজনীতি বলতে কী এবং তা কতটা মারাত্মকভাবে থাবা বসাতে পারে, সেটা কিন্তু এই সরকারের আমলে দেখা যাচ্ছে। রাজ্যের স্কুলের ম্যানেজিং কমিটি, কলেজের গভর্নিং বডি থেকে শুরু করে সর্বত্রই রাজনীতির বিচরণ। মধ্যশিক্ষা পর্ষদের মতো একটা স্বশাসিত সংস্থাও তার বাইরে গেল না।

এ ব্যাপারে ফোনে যোগাযোগ করা হলে রামানুজবাবু বলেন, কলেজ এবং ইউনিভার্সিটির সতীর্থদের একটা অনুষ্ঠান ছিল। দীর্ঘদিন ধরে এদের সঙ্গে আমার একটা যোগাযোগ ছিল। সংবর্ধনা দিয়েছে। সেটাও শনিবার সন্ধ্যাবেলায়। এটায় আমি ব্যক্তিগতভাবে গিয়েছি। নিজের মতো গিয়েছি, গাড়িও নিজের। বন্ধুদের সঙ্গেই গিয়েছি। এইটুকুই বিষয়। এর সঙ্গে তো বোর্ডের কোনও যোগই নেই। অযথা এটা নিয়ে বিতর্ক তৈরি করা হচ্ছে। বোর্ডের পদটাকে  যাতে অক্ষুণ্ণ রাখা যায়, সেটাই আমার চেষ্টা। এর সঙ্গে অন্য কিছুর যোগ নেই। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন