ব্রেকিং নিউজ
Rangamati-soaked-in-rain-some-relief-in-Birbhum-Bankura
Rain: স্বস্তি! বৃষ্টিতে ভিজল দক্ষিণবঙ্গের বীরভূম, বাঁকুড়া-সহ কলকাতা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-29 19:00:14


এদিকে হাঁসফাঁস গরম থেকে কিছুটা স্বস্তি দক্ষিণবঙ্গে । অবশেষে তিনি এলেন। ভিজল তেতে থাকা মাটি। রাঙা মাটির বীরভূম-সহ বরুণ দেবের কৃপা দেখা গেল কলকাতা ও পার্শ্ববর্তী জেলায়। সাময়িক স্বস্তি দিয়ে শুক্রবার বিকেলে প্রবল ঝড়ব়ৃষ্টি দুবরাজপুর, সিউড়ি, রামপুরহাট বোলপুর, ইলামবাজার, নানুর সহ বেশি কিছু জায়গায়। তবে শুধু বীরভূমই নয়, ভিজেছে বাঁকুড়ার সুখা মাটি।

টানা ১৫ দিনের বেশি বীরভূমের গড় তাপমাত্রা ছিল ৪০ থেকে ৪২ ডিগ্রি সেন্টিগ্রেড৷ তার সঙ্গে ছিল তাপপ্রবাহ। বৃষ্টির মুখ চেয়ে ছিল সকলে। সেই দাবদাহ থেকে বেশ কিছুটা স্বস্তি মিলল।

শ্রীনিকেতন আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, আগামী তিন চার দিন এই রকম বৃষ্টি হবে৷ ফলে তাপমাত্রার পারদ কিছুটা কমবে ৷ এক কথায় স্বস্তির নিঃশ্বাস ফেলবে বীরভূমবাসী। রামপুরহাটে জাতীয় সড়ক সহ বিভিন্ন এলাকায় বেশ কিছু জায়গায় গাছ ভেঙে পড়ে। মল্লারপুর এলাকায় বেশ কিছু গাছ ভেঙে পড়ে । সিউড়ি শহরের এসডিও এলাকা পরিদর্শন করে ভেঙে পড়া গাছগুলি দ্রুত সরিয়ে দেওয়ার তদারকি করেন। হালিশহর, নৈহাটি-সহ উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় সাময়িক বৃষ্টি। পাশাপাশি উত্তর ২৪ পরগনার একাধিক জায়গায় প্রায় এক ঘন্টা ধরে দমকা হাওয়া, বিদ্যুৎ চমকানো চলেছে। বইছে ঝড়ো হাওয়া। এদিকে দুর্গাপুরে ইতিমধ্যে শিলা বৃষ্টি হয়ে গেছে। পাশাপাশি দমকা হাওয়ায় ও বৃষ্টিতে ভিজেছে কলকাতা-দমদম

অবশেষে কালবৈশাখী এল বাঁকুড়ায়। হালকা ঝড়ের সঙ্গে নামল মুষলধারে বৃষ্টি। হালকা শিলাবৃষ্টিও হয় এদিন। বাঁকুড়ায় উত্তরোত্তর তাপমাত্রার পারদ চড়ছিল। বিকেল সাড়ে চারটা নাগাদ আচমকাই কালো মেঘে ঢেকে যায় বাঁকুড়ার আকাশ। হালকা ঝোড়ো হাওয়া বওয়ার সঙ্গে শুরু হয় মুষলধারে বৃষ্টি। বিক্ষিপ্ত ভাবে হালকা শিলাবৃষ্টিও হয়। আর তাতেই একধাক্কায় নেমে আসে তাপমাত্রা। অবশেষে বৃষ্টি মেলায় কিছুটা হলেও স্বস্তি ফেরে জেলাবাসীর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন