২১ এপ্রিল, ২০২৪

Weather: বৃষ্টিতে পণ্ড দোলৎসব! বজ্রবৃষ্টি উত্তরবঙ্গে, জানুন আবহাওয়ার আপডেট...
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-23 14:00:49   Share:   

সকাল থেকেই রৌদ্রজ্জ্বল আকাশ। গত কয়েকদিনের বৃষ্টির জেরে নিম্নমুখী হয়েছিল তাপমাত্রা। যার ফলে রাতের দিকে হালকা শীতের অনুভূতি হচ্ছিল। বসন্তের এই খামখেয়ালি আবহাওয়ায় নাজেহাল হতে হচ্ছে বঙ্গবাসীকে। আপাতত বঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। সপ্তাহান্তে শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা যেতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, গত বুধবার, বৃহস্পতি এবং শুক্রবার এই তিন দিন বৃষ্টিপাতের সম্ভাবনা দেওয়া হয়েছিল। সেইমতোই বুধবার হালকা থেকে ভারী বৃষ্টিপাত দেখা যায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে। বৃহস্পতিবার আকাশ মেঘলা থাকলেও বৃষ্টিপাত দেখা যায়নি এবং শুক্রবারও দিনভর আকাশ মূলত পরিষ্কার মেঘমুক্ত ছিল। তবে দক্ষিণবঙ্গে আগামী রবিবার ও সোমবার শুষ্ক থাকলেও কয়েকটি জায়গায় দু'এক পশলা বৃষ্টি হতে পারে। 

অন্য়দিকে উত্তরবঙ্গের ক্ষেত্রে থাকবে বজ্রবিদুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। এদিন ভারী বৃষ্টির হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়। পাশাপাশি হালকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ির উপরের দিকের এই পাঁচ জেলায় আগামী সাত দিন।


Follow us on :