২৪ এপ্রিল, ২০২৪

Weather: চলবে বৃষ্টি, বঙ্গের কোন কোন জেলায় দুর্যোগের আভাস?
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-27 15:08:04   Share:   

দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির (Rain) সম্ভাবনা। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। উত্তরবঙ্গেও (North Bengal) বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা (Kolkata) ও আশেপাশের এলাকায় আংশিক মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ-সহ হালকা (Weather) বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছেন আবহাওয়াবিদরা। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস থাকবে বলে সূত্রের খবর।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা। সোম ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। দক্ষিণবঙ্গে বুধ ও বৃহস্পতিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির অনুকূল আবহাওয়া থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার ওপরে থাকবে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের কথা জানিয়েছে হাওয়া অফিস। আগামী ৪ থেকে ৫ দিন সিকিম ও উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আগামী ২৪ ঘণ্টায় মালদহ ও দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে মৌসম ভবন সূত্রে খবর।

উল্লেখ্য, নতুন করে পশ্চিমে ঝঞ্ঝা আসছে বুধবার। ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এবং হরিয়ানা এই দুই এলাকায়। আগামী কয়েকদিন প্রবল বৃষ্টির সম্ভাবনা অরুণাচল প্রদেশ, অসম এবং মেঘালয়ে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টিরও পূর্বাভাস রয়েছে।


Follow us on :