২৫ এপ্রিল, ২০২৪

Weather Update: দিনভর বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে, ভারী বৃষ্টির পূর্বাভাস ১৫টি জেলায়
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-13 08:42:00   Share:   

স্বস্তির বৃষ্টি! টানা বৃষ্টিতে (Rain) জলমগ্ন মহানগরী। সকাল থেকেই আকাশের মুখভার। কখনও হালকা বৃষ্টি। আবার কখনও মুষলধারে বৃষ্টি। আবহাওয়া (weather) দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ, মঙ্গলবারেও দক্ষিণবঙ্গের (south bengal) অন্তত ১০ জেলা এবং উত্তরবঙ্গের (North Bengal) ৫ টি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার বৃষ্টির পরিমাণ কিছুটা হ্রাস পেতে পারে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, ১৪ সেপ্টেম্বর বুধবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে আরও বলা হয়েছে, ১৪ সেপ্টেম্বর বুধবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলি অর্থাৎ পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমানে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলির কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আপাতত জেলাগুলিতে তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

হাওয়া অফিস সূত্রে খবর, পরবর্তী ২৪ ঘণ্টায় কলকাতা ও আশপাশের এলাকার আবহাওয়া সেরকম কোনও পরিবর্তন হবে না। আকাশ মেঘলা থাকবে। কোথাও কোথাও কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৭ শতাংশ।


Follow us on :