১৬ এপ্রিল, ২০২৪

Weather: বজ্রবিদুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, ভিজবে কী কলকাতা ? জানাল আবহাওয়া দফতর...
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-19 14:00:16   Share:   

বঙ্গে ফের বৃষ্টির আভাস। সকাল থেকে রৌদ্রজ্জ্বল আকাশ। বৃষ্টি হতে পারে কলকাতা সহ তার পার্শ্ববর্তী এলাকায়। দিনের বেলা আকাশ মূলত পরিষ্কার থাকলেও পরে বদলাতে পারে আবহাওয়া। সন্ধ্য়ায় কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহর কলকাতায়। সেই সঙ্গে ঘন্টায় বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। 

আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন বজ্রবিদুৎ সহ বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলা। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ আর নদিয়ায়। আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলতে পারে এই বৃষ্টি। শুক্রবার থেকে ফের বদলাতে পারে আবহাওয়া। তবে উত্তরবঙ্গের ক্ষেত্রে নেই বৃষ্টির পূর্বাভাস। হালকা বৃষ্টির সম্ভাবনা থাকবে দুই দিনাজপুর এবং মালদহে। আর বাকি উত্তরের জেলাগুলি শুকনো থাকবে।  

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি কম। পাশাপাশি দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। 


Follow us on :