২১ এপ্রিল, ২০২৪

Weather: বজ্রবিদুৎ সহ বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে! বাংলার একাধিক জেলায় কালবৈশাখী আভাস...
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-01 12:30:27   Share:   

ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে হয়ে গেল জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা। উড়ে গেল একের পর এক ঘরের চাল, দোকানের টিন। পরপর ভেঙে পড়ল গাছ। ভেঙে পড়া গাছে চাপা পড়েও হল সম্পত্তির ক্ষয়ক্ষতি। উত্তরবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। দার্জিলিং-এর কিছু এলাকায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। উত্তরবঙ্গের পর কালবৈশাখী বা টর্নেডো ঝড়ের সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গের তিন জেলায়। বর্ধমান, বীরভূম ও হুগলিতে দিল্লীর মৌসম ভবন থেকে সতর্কবার্তা দেওয়া হয়েছে।

পাশাপাশি দক্ষিণবঙ্গের ক্ষেত্রেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। আগামী দু'দিন কলকাতা সহ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্বাঞ্চলে দু-এক জায়গায় বজ্রবিদ্যুত্‍-সহ ঝড়-বৃষ্টি হতে পারে। বৃষ্টির হাত থেকে রেহাই পাবে না বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাও।

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। গতকাল অর্থাৎ রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস-এর কাছাকাছি। 


Follow us on :