০২ মার্চ, ২০২৪

Weather: সপ্তাহন্তে জাঁকিয়ে শীত সঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কেমন কাটবে সরস্বতী পুজো?
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-11 12:49:59   Share:   

মরশুমের শেষবেলায় ঝোড়ো ইনিংস শীতের। পারদ কখনও কমছে আবার কখনও বাড়ছে। গত কয়েকদিন তাপমাত্রা কিছু হ্রাস পেয়েছিল। কিন্তু সপ্তাহন্তের ছুটির দিনে বেশ ভালোমত ঠাণ্ডা অনুভব করছে বঙ্গবাসী। আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন আকাশ মূলত মেঘমুক্ত পরিষ্কার থাকবে। আপাতত বৃষ্টি সম্ভাবনা না থাকলেও মঙ্গলবার থেকে আবহাওয়ার বড়সড় রদবদল হবে বাংলায়। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। মঙ্গবার পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায়। তারপর বুধবার পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভবনা রয়ছে। বৃহস্পতিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাই ভিজবে। সেই সঙ্গে বজ্রবিদুৎ সহ বৃষ্টির হতে পারে বাঁকুড়া, হাওড়া, হুগলি, পুরুলিয়া, মুর্শিদবাদ ও নদিয়ায়। উত্তরবঙ্গের ক্ষেত্রে নেই বৃষ্টির সম্ভাবনা। তবে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে উত্তর সব জেলাতে। 

রবিবার কলকাতা সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ থেকে ১৫ ডিগ্রি সিলসিয়াসের কাছাকাছি। আজও বিরাজ করবে দুরদান্ত শীতের আমেজ। এক ধাক্কায় পারদ পতন হলেও একবারে বিদায় নেবে না শীত। ফলত তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ক্রমশ কমবে। আবহাওয়া পরিবর্তনের জেরে সোমবার থেকেই বাড়বে তাপমাত্রা। এর ফলে এবারের সরস্বতী পুজো উষ্ণভাবেই কাটতে চলেছে বলে অনুমান আবহবিদদের।


Follow us on :