০৫ মার্চ, ২০২৪

Weather: মাঘের শুরুতেই বৃষ্টির পূর্বাভাস বঙ্গে, কনকনে শীতের বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা?
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-16 12:05:01   Share:   

মাঘের শুরুতেও রাজ্য়জুড়ে কনকনে শীতের কামড়। তবে সোমবারের তুলনায় মঙ্গলবার ঠাণ্ডা খানিকটা কম। সকাল থেকে মেঘাচ্ছন্ন মহানগরের আকাশ। নেই রোদের দেখা। সঙ্গে কুয়াশার আনাগোনা। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস-এর কাছাকাছি থাকবে।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী তিন দিন উত্তরবঙ্গে ও দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই থাকবে বৃষ্টির সম্ভাবনা। কারণ দক্ষিণ বঙ্গোপসাগরে শ্রীলঙ্কার কাছে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যার ফলে পশ্চিমী ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগর থেকে বয়ে আসা জলীয় বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করবে রাজ্যে। এর জেরে আগামী তিন দিন বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। এর ফলে উষ্ণতা বাড়বে। কলকাতাতেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। এই বৃষ্টি ফের একবার শীতের পথে বাধা হয়ে দাঁড়াতে পারে। শুক্রবার থেকে মেঘ কেটে যাওয়ার পর ফিরতে পারে শীত বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আজ অর্থাৎ মঙ্গলবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলার কয়েকটি এলাকায়। বুধ ও বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং নদীয়া জেলাতে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা। অন্য়দিকে ১৭ এবং ১৮ জানুয়ারি অর্থাৎ বুধ ও বৃহস্পতিবা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং সহ আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হবে।


Follow us on :