২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Weather: বঙ্গে ফের বৃষ্টির পূর্বাভাস! বাড়ছে তাপমাত্রা কমছে শীত, ভিজবে এই জেলাগুলি...
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-30 12:19:08   Share:   

আজ থেকে রাজ্যে হওয়া বদলের পালা শুরু। সকাল থেকেই মেঘাচ্ছন্ন মহনগরের আকাশ। মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা বঙ্গে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ আরও সামান্য বাড়ার সম্ভাবনা রয়েছে। এদিন কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ রাতে ৩২ শতাংশ এবং দিনে ৯২ শতাংশ।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরে তৈরী হয়েছে জোড়া পশ্চিমী ঝঞ্ঝা। চলতি সপ্তাহের বুধবার এবং শনিবার জোড়া পশ্চিমী ঝঞ্ঝাটি প্রবেশ করবে বঙ্গে। যার জেরে বঙ্গোপসাগরে তৈরি হবে উচ্চচাপ বলয়। এর প্রভাবে সাগর থেকে আরও জলীয় বাষ্প ঢুকবে। ফলে ক্রমশ বাড়বে পূবালী হাওয়ার দাপট। দোসর আপেক্ষিক আর্দ্রতা ও জলীয় বাষ্পের কারণে আপাতত গায়েব কনকনে শীত।

মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলাতে। বিকেলের পর বা রাতের দিকে সামান্য বৃষ্টি হতে পারে কলকাতায়। বুধবার বৃষ্টির সম্ভাবনা মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলী এবং কলকাতাতেও। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার ঝাড়খণ্ড লাগোয়া দু এক জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি। 

দক্ষিণের পাশাপাশি উত্তরেও বৃষ্টির পূর্বাভাস। সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে। 


Follow us on :