১৩ এপ্রিল, ২০২৪

Weather: ফের বৃষ্টির পূর্বাভাস ২ জেলায়! জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-01 11:11:32   Share:   

সকাল থেকেই শহর কলকাতায় (Kolkata) বইছে উত্তরে হাওয়া। যদিও কলকাতা-সহ আশপাশের জেলাগুলির ন্যূনতম তাপমাত্রা (Temoerature) বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার থেকে তাপমাত্রা কমার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এছাড়া উত্তরবঙ্গের (South Bengal) ২ জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলির আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে মৌসম ভবন।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার দার্জিলিং এবং কালিম্পং-এর দু-একটি জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। তবে আগামী ২ দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। এর পরবর্তী দুদিনে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ২ দিনে রাতের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে। এক্ষেত্রে উত্তরবঙ্গের তুলনায় দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা একটু বেশিই কমতে চলেছে। এর পরের দুদিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ২৮ ও ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। মঙ্গলবার যা ছিল ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৭ শতাংশ।


Follow us on :