ব্রেকিং নিউজ
Rail-roko-in-Purulia-hits-adra-howrah-line-while-several-trains-are-cancelled
Rail: ৩০ ঘণ্টা পরেও পুরুলিয়ায় রেল অবরোধে ভোগান্তি, দেখুন বাতিল কোন কোন ট্রেন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-21 14:13:56


মঙ্গলবার পেরিয়ে আজ বুধবার, ৩০ ঘণ্টারও বেশি সময় ধরে বিপর্যস্ত দক্ষিণ-পূর্ব রেলের (South Eastern Railway) বেশকিছু শাখার রেল যোগাযোগ। মূলত, কুড়মি সম্প্রদায়ের রেল অবরোধের (Rail blockade) জেরেই এই সমস্যা। একদিন পরেও পুরুলিয়ার (Purulia) কুস্তাউর স্টেশনে রেল অবরোধ ও ধর্না চালিয়ে যাচ্ছেন কুড়মি সম্প্রদায়ের মানুষেরা। কুড়মি জাতিকে তপশিলি উপজাতির (ST) তালিকাভুক্ত করা, কুড়মালি ভাষাকে সংবিধানের অষ্টম তপশিলে তালিকাভুক্ত-সহ একাধিক দাবিতেই তাঁরা রেল অবরোধ করছেন। রেল অবরোধের জন্য বাতিল হয়েছে আদ্রা-হাওড়া শাখায় বহু ট্রেন। রেলের আদ্রা ডিভিশনের ১১টি প্যাসেঞ্জার আর এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। রুট বদল হয়েছে ৬টি এক্সপ্রেস ট্রেনের। এছাড়াও ৭ ট প্যাসেঞ্জার আর এক্সপ্রেস ট্রেনের রুট সংক্ষিপ্ত করা হয়েছে।

জানা যায়, অবরোধের প্রথম দিন মঙ্গলবার ১৭টি ট্রেন বাতিল করা হয়েছিল। সেই সঙ্গে ১২টি প্যাসেঞ্জার-এক্সপ্রেস ট্রেনের রুটও সংক্ষিপ্ত করা হয়। এর পাশাপাশি ১৩টি ট্রেনের রুট বদলে দেওয়া হয়। এই অবরোধে ব্যাপক হয়রানির শিকার হতে হচ্ছে যাত্রীদের।

মঙ্গলবার সকাল থেকে হয়রানির আশঙ্কায় পুরুলিয়া-আদ্রা শাখায় ৩টি লোকাল বাতিল করা হয়েছে। পশ্চিম মেদিনীপুরে খড়গপুর শাখার খেমাশুলি স্টেশনে সকাল ৬টা থেকেই রেল অবরোধ শুরু হয়েছে। অবরোধের জেরে টাটানগর-খড়্গপুর প্যসেনঞ্জার, চক্রধরপুর-গোমো এক্সপ্রেস, খড়্গপুর-টাটানগর স্পেশাল, দুটি খড়্গপুর-ঝাড়গ্রাম স্পেশাল ট্রেন, ধানবাদ-ঝাড়গ্রাম এক্সপ্রেস, আসানসোল-রাঁচী প্যাসেনঞ্জার-এর মতো একাধিক ট্রেন বাতিল হয়েছে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন