২৫ এপ্রিল, ২০২৪

Rail: বাংলা নয়, ৩ তারিখ বন্দে ভারতে পাথর ছোড়া হয়েছিল বিহারে! চিহ্নিত অভিযুক্তরা
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-05 12:36:15   Share:   

৩ জানুয়ারি হাওড়া-এনজেপি বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) পাথর ছোড়ার ঘটনায় চিহ্নিত অভিযুক্তরা। ট্রেনের সিসিটিভিতে ধরা ফুটেজ প্রকাশ্যে এনে এই দাবি করেছে পূর্ব রেল। জানা গিয়েছে, পাথর ছুঁড়বে (Stone Pelting) বলেই ঘটনাস্থলে দাঁড়িয়ে ছিলেন অভিযুক্তরা। তাঁদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে আরপিএফ। বৃহস্পতিবার জানান পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী (CPRO)। এমনকি তাৎপর্যপূর্ণভাবে পূর্ব রেল সূত্রে খবর, ৩ জানুয়ারি বন্দে ভারতে পাথর বাংলা নয়, বরং বিহার থেকে ছোড়া হয়েছে। আলুয়াবাড়ি পেরিয়ে কাটিহার ডিভিশনের মানগুরজান এলাকা দিয়ে ট্রেনটি যাওয়ার সময় এই পাথর ছোড়ার ঘটনা।

এদিন প্রেস রিলিজের মাধ্যমে পূর্ব রেল জানিয়েছে, রেল যাত্রী সুরক্ষা নিশ্চিত করতে সদা প্রস্তুত। যাত্রাপথে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত করছে আরপিএফ। তাঁদের সাহায্য করছে রাজ্য পুলিস এবং জিআরপি। ইতিমধ্যে বন্দে ভারত ট্রেনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পাথর কারা ছুড়েছিল চিহ্নিত করতে পেরেছে আরপিএফ। তাঁদের পরচিয় জানতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে এবং আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। অভিযুক্তদের পরিচয় জানতে রাজ্য পুলিস এবং রেল পুলিসকেও আবেদন জানানো হয়েছে।

ভারতীয় রেল এই ধরনের ঘটনার তীব্র নিন্দা জানায়। সরকারি সম্পত্তি ধ্বংস এবং নিরীহ যাত্রীদের শারীরিক নিগ্রহের নিন্দা জানায়। এই ধরনে কুকর্ম রুখতে আরপিএফ তৎপর হয়েছে।


Follow us on :