ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
Protesting-in-front-of-nursing-home-locked-up-by-doctors-on-charges-of-wrong-treatment
Treatment: ভুল চিকিত্সা, নার্সিংহোমে বিক্ষোভ, পালালো কতৃপক্ষ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-13 14:56:54


ভুল চিকিৎসার অভিযোগ তুলে অসুস্থ প্রসূতিকে এক বেসরকারি নার্সিংহোমের (Private nursing home) সামনে এনে বিক্ষোভে (protest) সরব পরিবারের সদস্যরা। নার্সিংহোমে তালা বন্ধ করে চম্পট দেয় চিকিৎসক (doctor) ও নার্সিংহোম কর্তৃপক্ষ। ঘটনায় নার্সিংহোম চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই ঘটনাটি শুক্রবার রাতে উত্তর দিনাজপুর (North Dinajpur) জেলার ইসলামপুর শহরের নিউটাউন সংলগ্ন এলাকার। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ইসলামপুর থানার পুলিস (police)। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ৬ ই অগাস্টে পারভিন খাতুন নামে বছর প্রায় ২৫ এর এক মহিলাকে প্রসব যন্ত্রণা নিয়ে একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করে পরিবারের সদস্যরা। পরিবারের লোকজনের দাবি, ইসলামপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালের এক চিকিৎসকের পরামর্শে সেই নার্সিংহোমে ভর্তি করা হয় পারভিনকে। এরপর সিজার করার জন্য ২৫ হাজার টাকা দাবিও করেন ওই চিকিৎসক বলে অভিযোগ পরিবারের। তাতেও রাজি হয়ে যান পরিবারের সদস্যরা। সেদিন দুপুরে সিজার করে এক পুত্রসন্তানের জন্ম দেন ওই প্রসূতি মহিলা। তবে সিজার করার পর থেকে ওই প্রসূতি মায়ের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। সেদিন সন্ধ্যায় ওই চিকিৎসক শিলিগুড়ি মেডিক্যালে রেফার করে দেন পারভিনকে। পরিবারের সদস্যরা শিলিগুড়ি মেডিক্যালে নিয়ে গেলে ওই প্রসূতির শারীরিক অবস্থা দেখে সেখানকার চিকিৎসকরা ভর্তি নেননি। 

তারপর পরিবারের সদস্যরা বিহারের কিষানগঞ্জে এক বেসরকারি নার্সিংহোমে নিয়ে যান পারভিনকে। কিন্তু সেখানেও তাঁদেরকে ফিরিয়ে দেওয়া হয়। আবার ওই প্রসূতিকে নিয়ে শিলিগুড়ির এক বেসরকারি নার্সিংহোমে ভর্তি করে পরিবারের সদস্যরা। টানা ৬ দিন সেই নার্সিংহোমে চিকিৎসা চলার পর ওই মহিলার শারীরিক অবস্থার উন্নতি না হলে পরিবারের সদস্যরা সেখান থেকে ছুটি করে আবার ইসলামপুরের এই নার্সিংহোমে নিয়ে আসেন। তবে সেখানের দৃশ্য দেখেই চক্ষুচড়কগাছ পরিবারের। 

নার্সিংহোমে তালা মেরে পালিয়ে গিয়েছেন চিকিৎসক ও নার্সিংহোম কর্তৃপক্ষ। ঘটনার খবর জানাজানি হতেই ওই মহিলার আত্মীয়স্বজনেরা জমায়েত করতে শুরু করেন। এরপর সেই প্রসূতিকে নার্সিংহোমের সামনে রেখেই বিক্ষোভ দেখাতে শুরু করে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ইসলামপুর থানার পুলিস ও স্থানীয় তৃণমূলের নেতৃত্ব। ওই প্রসূতিকে সুস্থ করার দাবি তুলেছেন পরিবারের সদস্যদের পাশাপাশি স্থানীয় তৃণমূল নেতা জাভেদ আকতারও। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন