২৪ এপ্রিল, ২০২৪

Agitation: পুজোর বোনাসের দাবিতে বিক্ষোভ দুর্গাপুর ইস্পাত কারখানায়
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-28 10:28:10   Share:   

ফের দুর্গাপুর ইস্পাত কারখানায় (Durgapur Steel Factory) আন্দোলন। পুজোর আগেই বোনাসের (bonus) দাবিতে কারখানার সবকটি শ্রমিক সংগঠন একযোগে আন্দোলন শুরু করে। বুধবার কারখানার গেটের সামনে তুমুল বিক্ষোভে রাজনীতির রং ভুলে সবকটি সংগঠন বিক্ষোভে (agitation) সামিল।

যখন লোকসনে চলেছে সেল তখন অতিরিক্ত একটা টাকাও চায়নি শ্রমিকরা। আজ যখন সেল লাভে চলছে তখন আধিকারিকরা বোনাস পাচ্ছেন, অথচ ব্রাত্য শ্রমিকরা। ভিক্ষে নয়, সন্মানজনক বোনাস দিতে হবে, এই দাবিতে বুধবার দুর্গাপুর ইস্পাত কারখানার দুই নম্বর গেটের ভেতর তুমুল বিক্ষোভ শুরু করে দেয় তৃণমূল, বামপন্থী, বিএমএস এইচএমএস সহ সবকটি শ্রমিক সংগঠনের সদস্যরা। ছিল আইএনটিইউসি শ্রমিক সংগঠনও। যদি সংস্থার আধিকারিকরা সিদ্ধান্ত না বদলায় তাহলে লক্ষী পুজোর পর আরও বড় আন্দোলন তাঁরা সংগঠিত করবেন।

এই আন্দোলনের জেরে শ্রমিক আধিকারিক দুই পক্ষই গেটের সামনে আটকে পড়েন। প্রায় ঘণ্টা খানেক চলে এই বিক্ষোভ। বিক্ষোভকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে যেমন ভেতরে ছিল সিআইএসএফ, ঠিক তেমনি কারখানার বাইরে ছিল পুলিস। কারখানার স্বার্থে শ্রমিক স্বার্থে ঘণ্টা খানেক পর বিক্ষোভ আন্দোলন শ্রমিক সংগঠনগুলি আজকের জন্য প্রত্যাহার করে নেয়।


Follow us on :