ব্রেকিং নিউজ
Primary-board-in-Bengal-might-conduct-TET-exam-by-this-year-end-hints-education-minister-
TET: 'আন্দোলন না করে মুখ্যমন্ত্রীর উপর ভরসা রাখুন', চাকরিপ্রার্থীদের বার্তা ব্রাত্যর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-26 15:00:32


ডিসেম্বরে নতুন করে টেট (TET Exam) পরীক্ষা নিয়ে বড়সড় সম্ভাবনা তৈরি হয়েছে। সূত্রের খবর, রবিবার শিক্ষক নিয়োগ (Recruitment) নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। পৃথক এই বৈঠক থেকে একটি সমাধান সূত্র বের করার চেষ্টা হয়েছে। জানা গিয়েছে, সোমবার বিকেলে আরও একপ্রস্থ বৈঠকের সম্ভাবনা শিক্ষামন্ত্রী (Minister Bratya Basu) এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। 

প্রাথমিকভাবে ঠিক হয়েছে, প্রাথমিক শিক্ষা পর্ষদ ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে টেট পরীক্ষা নিতে চায়। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের সঙ্গেও আলাদ বৈঠক করবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এই প্রসঙ্গে ব্রাত্য বসু চাকরিপ্রার্থীদের উদ্দেশে বলেন, 'টেটের পরীক্ষা পর্ষদ চাইছে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে। ওদের সঙ্গে বৈঠক ডেকেছি, দফতরের থেকে ওরা কী সহযোগিতা চায় জানতে চাই। সেই বৈঠকের পর পাকাপাকি ভাবে নির্দিষ্ট তারিখ জানাবো। আমরা আজ নিয়োগ নিয়ে বৈঠক করছি। নিয়োগ প্রাথমিক পর্ষদ এবং এসএসসি নিয়োগ করবে। মিছিল আন্দোলন না করে সরকারের উপর ভরসা রাখুন। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ভরসা রাখুনব। নিয়োগ শুধু সময়ের অপেক্ষা। মুখ্যমন্ত্রীর নির্দেশে নিয়োগ জট কাটাতে ক্রমাগত বৈঠক চলছে। রিপোর্ট নিয়েছি ব্যবস্থা প্রায় হয়ে গিয়েছে।' এই ইঙ্গিত গত সপ্তাহে দিয়েছিলেন প্রাথমিক শিক্ষা সংসদের নবনিযুক্ত চেয়ারম্যান গৌতম পাল। যদিও তিনি স্পষ্ট করেছিলেন শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার পরেই চূড়ান্ত দিনক্ষণ স্থির হবে।

এদিকে, টেট ২০১৭-র পরীক্ষার্থীরা দাবি আদায়ে রাজপথে। তাঁরা প্রশাসন এবং পর্ষদের উদাসীনতার অভিযোগে রাজ ভবন অভিযানের ডাক দিয়েছিল। কোর্ট নির্দেশ থাকা সত্বেও আটকে নিয়োগ। শিয়ালদহ-রাজ ভবন পর্যন্ত এই মিছিল শুরু মুখেই একাধিক চাকরিপ্রার্থীকে আটক করে লালবাজার সেন্ট্রাল লকআপে নিয়ে আসা হয়। এই মিছিলের একটি অংশ ধর্মতলায় পৌঁছলে নিউ মার্কেট থানার পুলিস আটক করে সেন্ট্রাল লকআপে নিয়ে যায়। তাঁদের দাবি, 'পুজোর আগে টেট ২০১৭-র নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে স্বচ্ছ নিয়োগের দাবিতে এই প্রতিবাদ মিছিল।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন