ব্রেকিং নিউজ
Political-color-in-the-education-center-Trinamool-factional-conflict-over-mid-day-meal-money
Mahishadal: শিক্ষাকেন্দ্রেও রাজনৈতিক রং! মিড ডে মিলের টাকা নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-10 17:57:47


এবার শিক্ষাকেন্দ্রেও রাজনৈতিক রং? মিড ডে মিল (mid day meal) ও ল্যবের টাকা দুর্নীতির অভিযোগ খোদ প্রধান শিক্ষকের (head teacher) বিরুদ্ধে। যদিও তৃণমূলের একটি গোষ্ঠী পরিচালিত এই স্কুল (school), অন্যদিকে অভিযোগকারী খোদ স্থানীয় তৃণমূল নেতা। ঘটনার পরই প্রকাশ্যে শাসক দলের গোষ্ঠী কোন্দল। ঘটনার তীব্র প্রতিবাদ করে পড়ে পোস্টারও (poster)। অভিযুক্ত পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলের (Mahishadal) ভোলসারা দ্বারিকানাথ হাইস্কুলের প্রধান শিক্ষক। যদিও অভিযোগ অস্বীকার করেন প্রধান শিক্ষক।

মিড ডে মিলের দুর্নীতি এবং কেন্দ্রের অটল টিঙ্কারিং প্রজেক্টের (ল্যব) ১২ লক্ষ টাকা তছরুপের অভিযোগ। অভিযোগকারী তৃণমূল নেতা প্রশান্ত বেতাল বলেন, স্কুলের প্রধান শিক্ষক অটল টিঙ্কারিং প্রজেক্টের ১২ লক্ষ টাকা থেকে কয়েক লক্ষ টাকা তছরুপ করেছেন। মিড ডে মিলেও কারচুপি করেছেন। মিড ডে মিলের খাদ্য তালিকায় লেখা অনুযায়ী খাবার পায় না বলেই অভিযোগ করেছে ছাত্র ছাত্রীরা এমনটাই লেখা রয়েছে পোস্টারে।

কিন্তু ছাত্রছাত্রীরা এই ঘটনা সম্পূর্ণ অস্বীকার করেছে। তারা জানিয়েছে, এই ধরনের কার্যকলাপ কখনওই ঘটেনি স্কুলে। সম্পূর্ণ রাজনৈতিক তরজা এটি। পুরো ঘটনাই প্রশান্ত বেতাল তৃণমূল নেতা নামক অভিযোগকারীর চক্রান্ত।

অপরদিকে প্রধান শিক্ষক ও শিক্ষকের একাংশ বলেন, অভিযোগ সবটাই মিথ্যা। স্কুলের নামে বদনাম করার জন্য এই প্রচেষ্টা দাবি প্রধান শিক্ষকের।

ঘটনার পর এই বিষয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। স্থানীয় বিজেপি নেতার দাবি, শিক্ষায় রাজনীতি চলে না। তৃণমূলের কাটমানি খাওয়া নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছে স্কুলগুলিতেও এখন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন