২৬ এপ্রিল, ২০২৪

Sundarban: অস্বাভাবিক বিদ্যুত বিলের প্রতিবাদে অবরোধ হঠাতে পুলিসের লাঠিচার্জ
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-25 20:05:28   Share:   

অস্বাভাবিক বিদ্যুতের বিলের প্রতিবাদে অবরোধ করতে গিয়ে পুলিসের হাতে আক্রান্ত সুন্দরবনের মানুষ । পুলিশের লাঠিচার্জে (lathicharge) গুরুতর জখম মহিলা ও বৃদ্ধরা।

বিদ্যুতের অস্বাভাবিক বিলের(abnormal electricity bill) প্রতিবাদে(protest) অবরোধ চলে বৃহস্পতিবার সকাল থেকেই। আর সেই অবরোধ না তোলায় পুলিসের হাতে মার খেতে হল সুন্দরবনের খেটে খাওয়া সাধারণ অবরোধকারীদের। দীর্ঘদিন ধরে অস্বাভাবিক বিদ্যুতের বিল আসার ফলে প্রচন্ড সমস্যার মধ্যে পড়ছিলেন সন্দেশখালি ১ ও ২ নম্বর ব্লকের কয়েকশো পরিবার। তারই প্রতিবাদে বসিরহাটের (Basirhat)সুন্দরবনের ন‍্যাজাট থানার সরবেড়িয়ায় বাসন্তী হাইওয়ে (রাজ্য সড়ক ৩এ) তে শান্তিপূর্ণ অবরোধ করছিলেন সন্দেশখালি দুটি ব্লকের কয়েকশো পরিবারের কয়েক হাজার মানুষ। সকাল থেকেই সেই অবরোধ চলছিল। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অবরোধ তোলার জন্য পৌঁছয় ন‍্যাজাট থানার পুলিস। সেখানে গিয়ে হঠাৎই অবরোধ করা মহিলা ও পুরুষের উপরে লাঠিচার্জের অভিযোগ ওঠে উর্দিধারীদের বিরুদ্ধে। বেধড়ক মারধর করা হয় অবরোধকারীদের। তাদের মধ্যে বেশ কয়েকজন গুরুতরভাবে আক্রান্ত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।

এই ঘটনায় চাঞ্চল্য ছাড়িয়েছে সন্দেশখালিতে। সাধারণ মানুষজনের অভিযোগ তারা শান্তিপূর্ণভাবে সকাল থেকে অবরোধ করছিলেন। বিদ্যুৎ দফতরের কর্মীরা তাদের সঙ্গে আলোচনা করলেও মেটেনি সমস্যা। এরপরই কোনও সুরাহা না মেলায় তারা অবরোধ করেন। অবরোধ হঠাতে পুলিসের এই লাঠিচার্জের তীব্র নিন্দা করেন স্থানীয় বাসিন্দারা। যদিও পুলিসের পক্ষ থেকে এ বিষয়ে কোনওরকম বক্তব্য পাওয়া যায়নি।



Follow us on :