ব্রেকিং নিউজ
Pillar-collapses-before-crematorium-is-built-in-Tufanganj-embezzlement-allegations
Burning ghat: তুফানগঞ্জে শ্মশানঘর তৈরির আগেই ভেঙে পড়ল পিলার, টাকা আত্মসাতের অভিযোগ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-19 12:35:07


নিম্নমানের সামগ্রী দিয়ে শ্মশান তৈরির অভিযোগ উঠল ঠিকাদারের বিরুদ্ধে। অভিযোগ, শ্মশান তৈরিতে নিম্নমানের লোহার রড ও সামগ্রী ব্যবহার করা হয়েছে। যার ফলে ইতিমধ্যেই পিলারগুলো ভেঙে পড়ে গিয়েছে। কোচবিহারের তুফানগঞ্জ ২ নম্বর ব্লকের শালবাড়ি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের তলিগুড়ি এলাকার ঘটনা।

স্থানীয় সূত্রে জানা গেছে, শালবাড়ি ২ নং গ্রাম পঞ্চায়েতের তলিগুড়ি এলাকায় এই প্রথম একটি শ্মশান তৈরির কাজ শুরু করা হয়েছিল গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে। কিন্তু শ্মশান তৈরি করার জন্য যে ঘর তৈরি হচ্ছে, সেই ঘরের পিলার ১২ এম এম রডের পরিবর্তে ৮ এম এম রড দিয়ে তৈরি করা হচ্ছে। যার ফলে শ্মশানঘর তৈরির আগেই পিলার ভেঙে পড়ছে। স্থানীয় বাসিন্দাদের আরও অভিযোগ, এই শ্মশানে আনুমানিক ১০ লক্ষ টাকার কাজ করার কথা। সেখানে নিম্নমানের কাজ করছে ঠিকাদার সংস্থা। আর এখানেই শাসকদলের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে সরব স্থানীয়রা। শ্মশানের নামে যে টাকা আসছে, সেই সম্পূর্ণ টাকায় শ্মশান তৈরি করা হোক বলে দাবি তাঁদের।

তুফানগঞ্জ ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি স্বপনকুমার সাহা বলেন, সমস্ত বিষয় খতিয়ে দেখা হবে। এই ধরনের কাজ বরদাস্ত করা হবে না বলে জানান তিনি।

স্থানীয় বিজেপি নেতা হিতেন্দ্রনাথ বর্মন বলেন, ঠিকাদারের নামে এলাকার নব্য তৃণমূলীরা এই সমস্ত কাজ করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই ঘটনায় গ্রাম পঞ্চায়েত প্রধান বা ঠিকাদার সংস্থার তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন