ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Partha-Chatterjee-returns-his-car-to-assembly-during-ed-custody-periods
Assembly: বিধানসভাকে গাড়ি ফেরালেন পরিষদীয় মন্ত্রী পার্থ, তাহলে কি ইস্তফার সম্ভাবনা?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-26 20:49:07


পরিষদীয় মন্ত্রী (Bengal Minister) হিসেবে বিধানসভা (Assembly) থেকে পাওয়া গাড়ি ফেরালেন পার্থ চট্টোপাধ্যায়। সেই গাড়ির চাবি তুলে দেওয়া হয়েছে বিধানসভা কতৃপক্ষের কাছে। ২০১১ সালে রাজ্যে পরিবর্তনের পর থেকে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাই রুলবুক মেনে বিধানসভা তাঁকে একটি গাড়ি দিয়েছিল। যার নম্বর ডাবলুবি ১০ ০০০৬। এই গাড়িতেই গত ১০ বছর একাধিক জায়গায় যেতে দেখা গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। কিন্তু মঙ্গলবার সন্ধ্যায় হঠাৎ বিধানসভা চত্বরে সেই গাড়ির দেখা মেলায় কৌতূহল তৈরি হয়।

পরে খবর নিয়ে জানা গিয়েছে, ইডির হাতে বন্দি পার্থ চট্টোপাধ্যায় পরিষদীয় দফতরকে গাড়ি ফেরতের নির্দেশ দিয়েছেন। তাহলে কি রাজ্যের পরিষদীয় মন্ত্রীই মন্ত্রিসভা থেকে দূরত্ব তৈরি করেছেন? যদিও তাঁর দল ইতিমধ্যে জানিয়ে দিয়েছে, কোর্টে পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে, তবেই শাস্তি দেবে তৃণমূল।

একই সুর শোনা গিয়েছে মুখ্যমন্ত্রীর গলায়। সোমবার তিনি নাম না করেই বলেছেন, অভিযোগ প্রমাণ হলে ব্যবস্থা। অর্থাৎ এই মুহূর্তে দল কিংবা রাজ্য মন্ত্রিসভায় পার্থর পদ স্থায়ী। সেই ইঙ্গিত দিয়ে রেখেছেন কুণাল ঘোষ এবং মুখ্যমন্ত্রী। তারপরেও দলের অভ্যন্তরে এবং বিরোধী শিবির থেকে মন্ত্রিত্ব থেকে পার্থর পদত্যাগের দাবি উঠেছে। তাই কি নিজে থেকেই সরে আসতে চাইছেন তৃণমূল সরকারের এই দাপুটে মন্ত্রী?

যদিও বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে, না প্রশাসনিক কোনও সিদ্ধান্ত নিতে এই বৈঠক? সেই প্রশ্নের জবাব মিলবে লক্ষ্মীবারেই, এমনটাই চর্চা রাজনৈতিক মহলে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন