ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Parth-Arpita-Benami-property-in-Bangladesh-ED-in-investigation
Partha ED: পার্থ-অর্পিতার বেনামি সম্পত্তি বাংলাদেশেও? নজরে কলকাতার টেক্সটাইল কোম্পানি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-31 13:16:02


সত্যিই যেন পেঁয়াজের খোসা। যত ছাড়ানো হচ্ছে, ততই নতুন নতুন তথ্য বেরিয়ে আসছে। একের পর এক বাগানবাড়ি, জমি ইত্যাদির হদিশ তো মিলেইছে। মিলেছে কাঁড়ি কাঁড়ি টাকা ও সোনা। এবার পার্থ-অর্পিতার (Partha Arpita) বাংলাদেশ যোগের (Bangladesh Connection) সন্ধান পাচ্ছে ইডি। তারা জানতে পেরেছে, শুধু এ রাজ্যেই নয়, পার্থ-অর্পিতার বেনামি সম্পত্তি আছে বাংলাদেশেও। ইডি সূত্রে জানা গিয়েছে, অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাটে (Tollygange Flat) তল্লাশি চালিয়ে একটি চটের ব্যাগ (Jute Bag) বাজেয়াপ্ত করা হয়। সূত্রের খবর, পার্থঘনিষ্ঠ কলকাতা সংলগ্ন এক টেক্সটাইল কোম্পানির (Textile Company) উদ্যোগে মুজিবর রহমান শতবর্ষ উপলক্ষ্যে ওই চটের ব্যাগটি উন্মোচন করা হয়েছিল, যেখানে পার্থ চট্টোপাধ্যায় নিজে উপস্থিত ছিলেন। পার্থ মাঝেমধ্যে প্রচুর সংখ্যায় শাড়িও কিনতেন ওই সংস্থা থেকে।

ওই টেক্সটাইল কেম্পানির মাধ্যমে বিপুল টাকা হাওয়ালার মাধ্যমে বাংলাদেশে পাঠানো হয়েছে এবং সেদেশে বেনামি সম্পত্তি করা হয়েছে, এমনটাই খবর রয়েছে ইডি-র কাছে। তাই কেন্দ্রীয় ওই তদন্তকারী সংস্থা তারই সন্ধান শুরু করেছে। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে জোরকদমে তদন্ত শুরু হয়ে গিয়েছে। পার্থর এই বাংলাদেশের সঙ্গে হাওয়ালা যোগ নিয়ে তদন্ত চালাতে ইডি বিদেশ মন্ত্রকের সঙ্গেও যোগাযোগ করেছে। 

বেলঘরিয়ার রথতলার যে অভিজাত আবাসনে অর্পিতার দুটি ফ্ল্যাট আছে, সেখানে গতকাল সন্ধ্যায় গিয়ে ইডি অধিকারিকরা কমিটিকে চিঠি দিয়ে আবাসনের রেজিস্টার ও সিসিটিভি ফুটেজ চেয়েছে। আবাসন কমিটি সূত্রে খবর, চলতি বছরের শুরু থেকে রেজিস্টার চাওয়া হয়েছে। পাশাপাশি যে ক'দিন সিসিটিভি ফুটেজ পাওয়া যায়, তাও দিতে বলা হয়েছে। সূত্রের খবর, আবাসনে ১৫ দিনের বেশি সিসিটিভি ফুটেজ সংরক্ষিত থাকে না। সুতরাং শেষ পনেরো দিনের সিসিটিভি ইডি আধিকারিকদের দেওয়া হবে, এমনটাই আবাসন কমিটি সূত্রে খবর।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন