২৯ মার্চ, ২০২৪

Jhalda: তৃণমূল পরিচালিত ঝালদা পুরসভায় চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা, কাদের পাল্লা ভারী
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-14 17:06:14   Share:   

ঘন ঘন চেয়ারম্যান বদল। পাঁচ বছর মেয়াদকাল পূর্ণ করে না কোনও বোর্ড। ফের সেই ইতিহাসের পুনরাবৃত্তি হতে চলেছে ঝালদা পুরসভায় (Jhalda municipality)। পুরপ্রধানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগ তুলে মহকুমাশাসককে অনাস্থার চিঠি দিলেন ঝালদা পুরসভার ছয় কাউন্সিলর (Councilor)। পাঁচজন কংগ্রেস (Congress) কাউন্সিলরের পাশাপাশি নির্দলের কাউন্সিলরও সই করলেন আনস্থায়। অস্বস্তিতে শাসকদল তৃণমূল (TMC)।

১২ আসন বিশিষ্ট ঝালদা পুরসভা। পুর নির্বাচনে পাঁচটি আসনে তৃণমূল, পাঁচটি আসনে কংগ্রেস ও দুটি আসনে জয়ী হয়েছেন নির্দল প্রার্থীরা। এর মধ্যে গত ১৩ই মার্চ দুষ্কৃতীদের গুলিতে খুন হয়েছেন পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। এরপর ৫-ই এপ্রিল দুই নির্দল কাউন্সিলরকে নিয়ে ঝালদা পুর বোর্ড গঠন করে তৃণমূল। পৌরপ্রধান হন তৃণমূলের সুরেশ আগারওয়াল।

আর তার ঠিক ৬ মাস পর তৃণমূলের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে পাঁচ কংগ্রেস কাউন্সিলর-সহ আট নম্বর ওয়ার্ডের নির্দল কাউন্সিলর সোমনাথ কর্মকার মিলে মোট ছয় জন কাউন্সিলর মহকুমা শাসককে এই অনাস্থা চিঠি জমা দিলেন। প্রসঙ্গত, এই অনাস্থা ঝালদা পুরসভায় নতুন নয়। এর আগেও বহুবার হয়েছে। বলা চলে ঘনঘন চেয়ারম্যান বদলের ইতিহাস রয়েছে ঝালদা পুরসভায়। গত বোর্ডে ইতিহাস আছে একটি বোর্ড পাঁচ বছর পূর্ণ করতে পারে না। এদিন এই অনাস্থা সেই পুরোনো ইতিহাসের পথে হাঁটল। যদিও এই অনাস্থা নিয়ে খুব একটা গুরত্ব দিচ্ছেন না ঝালদা পুরপ্রধান সুরেশ আগারওয়াল। পাল্টা তিনি দলের উপর ভরসা রাখলেন।


Follow us on :