২১ এপ্রিল, ২০২৪

Sandeshkhali: সন্দেশখালিতে বাধা! বিজেপির এসটি মোর্চার দলকে আটকে দিল পুলিস
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-04 17:05:42   Share:   

বিজেপির এসটি মোর্চার প্রতিনিধি দলকে মালঞ্চে আটকে দিল পুলিস। সোমবার কলকাতা থেকে রাজ্য বিজেপির এসটি মোর্চার প্রেসিডেন্ট তথা বিধায়ক জুয়েল মুর্মু সহ ১৫ জনের একটি দল সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দেয়। সন্দেশখালি এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষদের সঙ্গে কথা বলার জন্য গিয়েছিলেন বলে সূত্রের খবর। কিন্তু মিঁনাখার মালঞ্চ-এর কাছে কলকাতা বাসন্তী হাইওয়েতে বিশাল ব্যারিকেট দিয়ে পুলিস আটকে দেয় তাদের।

এরপর পুলিসের সঙ্গে বেশ কিছুক্ষণ ধরে প্রতিনিধির ওই দলটির চলে কথোপকথন। পুলিস তাদের যেতে না দেওয়ায় তারা কলকাতা বাসন্তী হাইওয়ের উপর রাস্তাতেই বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বেশ কিছুক্ষণ ধরে বিক্ষোভ দেখানোর পর তারা আবার কলকাতায় ফিরে যায়। সন্দেশখালি এলাকায় আবার আসবে বলেও জানিয়ে গিয়েছে।

প্রসঙ্গত, আগামীকাল অর্থাৎ রবিবার সন্দেশখালির ধামাখালিতে প্রবেশ করেছেন ছয় সদস্য়ের ফ্যাক্ট ফাইন্ডিং টিম। সন্দেশখালির অত্য়াচারিত মহিলাদের এবং স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন তারা। রবিবার সকালে সাড়ে আটটা নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে সরাসরি সন্দেশখালির উদ্দেশ্যে রওনা হন তাঁরা। তারপর ধামাখালিতে প্রবেশ করেছেন ফ্যাক্ট ফাইন্ডিং টিম। কিন্তু ফ্য়াক্ট ফাইন্ডিং টিমকে সন্দেশখালি প্রবেশ করতে দেওয়া হলেও কেন বাধা দেওয়া হল বিজেপির এসটি মোর্চার প্রতিনিধি দলকে? যা নিয়ে উঠছে একাধিক প্রশ্ন।


Follow us on :