ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
Notice-of-suspension-of-work-in-Dunkunis-engineering-factory
Industry: ডানকুনির ইঞ্জিনিয়ারিং কারখানায় সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-30 12:29:01


ডানকুনির হিন্দুস্থান ইঞ্জিনিয়ারিং কারখানায় সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস। বুধবার সকালে কাজে যোগ দিতে এসে নোটিস দেখতে পান শ্রমিকরা। গত ২৫ মার্চ হিন্দুস্থান ইঞ্জিনিয়ারিং কারখানায় শেডের উপর কাজ করার সময় ৮০ ফুট উঁচু থেকে পড়ে গিয়ে মৃত্যু হয় অস্থায়ী শ্রমিক শেখ আজিজুলের। সেই ঘটনার পর দেহ আটকে রেখে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। ক্ষতিপূরণ ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে চলে আন্দোলন। শ্রমিক ইউনিয়ন ও পুলিসের সঙ্গে আলোচনার পর মৃত শ্রমিকের পরিবারকে ৬ লক্ষ টাকার চেক দেয় কারখানা কর্তৃপক্ষ। তারপর থেকে কারখানা চলছিল, শ্রমিকরা কাজও করছিলেন।

কিন্তু এদিন সকালে কারখানা গেটে সাসপেনশনের নোটিস দেয় কর্তৃপক্ষ। দুর্ঘটনায় শ্রমিক মৃত্যুর দিন কারখানার ম্যানেজার, সুপারভাইজার সহ ম্যানেজমেন্ট স্টাফদের মারধর ও হেনস্থা করা হয় বলে অভিযোগ কারখানা কর্তৃপক্ষের। কারখানার সম্পত্তিও নাকি নষ্ট করা হয়। তাতে প্রচুর ক্ষতি হয় কারখানার। সেদিন যাঁরা আক্রান্ত হয়েছিলেন, তাঁরা কাজে আসতে ভয় পাচ্ছেন। তাই কর্তৃপক্ষ সাসপেনশন অফ ওয়ার্কের সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

হিন্দুস্থান ইঞ্জিনিয়ারিং কারখানায় স্থায়ী-অস্থায়ী মিলিয়ে প্রায় ৬৫০ শ্রমিক কাজ করেন। সাসপেনশনের জেরে আজ তাঁরা কর্মহীন। আইএনটিটিইউসি'র নেতা অন্বয় চট্টোপাধ্যায় জানান, শ্রম দফতরে চিঠি দিয়ে জানানো হবে। সমস্যা মেটানোর জন্য আলোচনা করতে হবে। এভাবে সাসপেনশন অফ ওয়ার্ক করা যাবে না বলে জানান তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন