ব্রেকিং নিউজ
Not-marriage-she-wants-to-study-a-minor-appeared-at-the-police-station
Bankura: বিয়ে নয়, সে চায় পড়াশোনা করতে, থানায় সটান হাজির নাবালিকা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-04 12:07:15


নাবালিকা নিজেই বিয়ে রুখল নিজের। থানায় এসে জানাল, এখন বিয়ে নয়, সে পড়াশুনা করতে চায়। তার এই সিদ্ধান্তে তাকে সাহায্য করতে এগিয়ে এল স্থানীয় পুলিস ও প্রশাসন। নিজের বিয়ে রুখে বর্তমানে প্রশংসিত বাঁকুড়ার পাত্রসায়েরের পড়ুয়া। নাবালিকার এই সাহসী পদক্ষেপকে কুর্নিশ জানায় পুলিস ও প্রশাসন।

স্থানীয় সূত্রে খবর, বাবা-মা ও আত্মীয়-পরিজনেরা ওই নাবালিকার জন্য শুরু করে দিয়েছে বিয়ের দেখাশোনা। বাড়ির এই ততপরতা দেখেই নাবালিকা সটান হাজির পাত্রসায়ের থানায়। ছাত্রী জানায়, সে এখন বিয়ে নয়, পড়াশুনা করতে চায়। তারপর লক্ষ্য নিজের পায়ে দাঁড়িয়ে পরিবারকে সহযোগিতা করা। সেই স্বপ্ন নিয়ে থানায় এসে পুলিসকে জানায় সবকথা। নাবালিকা মেয়ের সাহসী উদ্যোগ দেখে খুশি পুলিস ও প্রশাসনও। এরপরেই নাবালিকার বাবা ও মাকে থানায় ডেকে সচেতন করে পুলিস। মেয়ের বিয়ের নয়, রয়েছে পড়াশুনার জেদ। তা প্রথমে বুঝতে না পারলেও পরে বুঝতে পারে নাবালিকার পরিবার।

নাবালিকার দাবি, সে চায় নিজেকে প্রতিষ্ঠিত করতে। আর সমাজকে বার্তা দিতে ১৮ বছরের আগে কোনওভাবেই বিয়ে নয়।

পাত্রসায়েরের কন্যা যেভাবে সমাজকে দেখিয়ে দিয়েছে বাল্য বয়সে বিয়ে নয়, তাতে উচ্ছ্বসিত পুলিস ও প্রশাসন। নাবালিকাকে উৎসাহ ও সব ধরনের সহযোগিতার এবং পাশে থাকার আশ্বাসে দিয়েছে প্রশাসন। এদিন ওই গ্রামে গিয়ে এলাকার মানুষের কাছে এই নাবালিকার প্রসঙ্গকে তুলে ধরে এলাকার মানুষকে সচেতনতার পাঠ দিলেন পাত্রসায়ের থানার পুলিস ও ব্লক প্রশাসন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন