ব্রেকিং নিউজ
No-more-Duare-Ration-in-West-Bengal
Duare Ration: 'দুয়ারে রেশন' সম্ভব নয়, সাফ জানিয়ে দিলেন ডিলাররা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-17 19:57:56


দুয়ারে রেশন দেওয়া তাঁদের পক্ষে সম্ভব নয়, জানিয়ে দিলেন রেশন ডিলাররা। তাঁদের অভিযোগ, ১৬ নভেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী রেশন ডিলারদের যা যা দেবেন বলেছিলেন, সেই ঘোষণা আজ পর্যন্ত খাদ্য দফতর কার্যকর করতে পারেনি। কর্মচারীদের বেতন বাবদ ১০ হাজার টাকা দেওয়ার কথা মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন। আজ পর্যন্ত তাঁরা তা পাননি। এর আগে দুয়ারে রেশন করতে গিয়ে যে খরচ হয়েছে, এক পয়সাও খাদ্য দফতর দেয়নি। আর ৭৫ টাকা বাড়তি কমিশন, ওটা ভিক্ষের সামিল। ওই ভিক্ষেতে তাঁদের খরচ পোষাচ্ছে না।     

শুক্রবার জয়েন্ট ফোরাম ফর ওয়েস্ট বেঙ্গল রেশন ডিলার্সের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে একথা জানিয়ে দেওয়া হয়। ১ লা জুলাই থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে রেশন দেওয়াও বন্ধ করা হচ্ছে। এবার থেকে আধার কার্ড দেখিয়েই রেশন তুলতে পারবেন সাধারণ মানুষ।

সংগঠনের নেতা বিশ্বম্ভর বসু বলেন, জুলাই মাস থেকে আমরা শুধু আধার দেখেই রেশন দেব। কারও আঙুলের ছাপ নেব না, কারও মোবাইল নম্বর নেব না। ওটিপি-র কোনও ব্যাপারও থাকবে না। কেবলমাত্র আধার নম্বর ই পস মেশিনে অন্তর্ভুক্ত করে রেশন দেওয়ার ব্যবস্থা করা হবে। 

এর পাশাপাশি কেন্দ্রীয় সরকারের নীতিরও সমালোচনা করা হয়। তাঁরা বলেন, রেশনে কোরোসিন বণ্টনে চরম বিপর্যয় নেমে এসেছে। দাম বাড়তে বাড়তে প্রায় ৯৫ টাকা ছুঁতে চলেছে। ফলে কেরোসিন নেওয়ার লোক নেই। দোকানে কেরোসিন পড়ে থাকছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন