২৫ এপ্রিল, ২০২৪

Weather: বেড়েছে ন্যূনতম তাপমাত্রা, বাংলায় কোথায় দাঁড়িয়ে উত্তুরে হাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-19 11:51:54   Share:   

বৃহস্পতিবার সকাল থেকে কলকাতা-সহ (Kolkata) দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় রোদের দেখা নেই। এদিন কলকাতা-সহ বিভিন্ন জায়গায় ন্যূনতম তাপমাত্রা (Temperature) কিছুটা বেড়েছে। আপাতত দিন দুয়েক উত্তর ও দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রার পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে আবহাওয়া (Weather) দফতরের তরফে। তবে শুক্রবার সকাল পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গের মধ্যে শুধুমাত্র দার্জিলিং-এ আগামী ৪৮ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকবে। ২১ তারিখ পর্যন্ত রাতের তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না। ২২ তারিখ থেকে ধীরে ধীরে ঠান্ডা কমতে থাকবে। পাশাপাশি বাড়বে রাতের তাপমাত্রা। আগামী ৪৮ ঘণ্টায় ঘন কুয়াশার সম্ভাবনা রয়েছে জেলাগুলিতে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকায় কুয়াশা থাকবে। বৃহস্পতিবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ও ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। 

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। মঙ্গলবার এই তাপমাত্রা ছিল ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস।


Follow us on :