ব্রেকিং নিউজ
Neighbour-of-Siliguri-Mayor-died-due-to-Dengue-shock-after-suffering-from-fever
Dengue: শিলিগুড়িতে ফের ডেঙ্গিতে মৃত্যু, মৃত ব্যক্তি মেয়র গৌতম দেবের পড়শি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-08 19:44:18


রাজ্যে হুহু করে বাড়ছে ডেঙ্গি (dengue) আক্রান্তের সংখ্যা। সঙ্গেই বাড়ছে মৃত্যু সংখ্যাও। এবার শিলিগুড়িতে (Siliguri) ডেঙ্গির বলি আরও এক। মৃত্যু (death) বিশ্বজিৎ সরকার নামে এক ব্যক্তির (৪৬)। তিনি শিলিগুড়ির মেয়র গৌতম দেবের (Gautam Dev) প্রতিবেশী। বিশ্বজিৎবাবু শিলিগুড়ি পুর এলাকার ১৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ছিলেন।

জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই জ্বরে (fever) আক্রান্ত ছিলেন বিশ্বজিৎবাবু। পরবর্তীতে ৫ তারিখ একটি বেসরকারি সংস্থায় রক্ত পরীক্ষা করান। সেই পরীক্ষার রিপোর্টে তাঁর ডেঙ্গি আক্রান্তের বিষয়টি নিশ্চিত হয়। এরপর শুরুতে বাড়িতেই চিকিৎসা চলছিল। তবে রবিবার বিকেলে আচমকা অসুস্থতা বাড়তেই তাঁকে শিলিগুড়ি জেলা হাসপাতালে (hospital) ভর্তি করা হয়। কিন্তু সোমবার তাঁর মৃত্যু হয়। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, বিশ্বজিৎবাবু একটি সোনার অলংকারের দোকানে কাজ করতেন। এদিন তাঁর বাড়িতে যান শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। ঘটনা প্রসঙ্গে শোকজ্ঞাপন করে ডেঙ্গি নিয়ন্ত্রণে পুরসভার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন শিলিগুড়ির প্রাক্তন মেয়র।

এদিকে, ডেঙ্গি রোধে তৎপর স্বাস্থ্য দফতর। ডেঙ্গি প্রতিকারে নজরদারি দল গঠনের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে নজরদারি দল গঠন করার কথাও জানানো হয়েছে। পাশাপাশি ফিভার ক্লিনিক চালু রাখার নির্দেশও দিয়েছে স্বাস্থ্য ভবন। একই সঙ্গে হাসপাতালেও বেড তৈরি রাখতে বলা হয়েছে। ডেঙ্গি রোধে সবরকম পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন