ব্রেকিং নিউজ
Namely-model-Baggage-scanner-machine-closed-for-3-months-at-Durgapur-station
Durgapur: নামেই মডেল স্টেশন, দুর্গাপুরে ৩ মাস বিকল লাগেজ স্ক্যানার মেশিন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 18:28:49


এক-আধ মাস নয়, টানা তিনমাস দুর্গাপুর স্টেশনে (Durgapur station) বিকল হয়ে পড়ে রয়েছে অত্যাধুনিক মানের লাগেজ স্ক্যানার মেশিন (luggage scanner machine)। যে কোনও সময় ঘটে যেতে পারে বড় ধরনের অপরাধের ঘটনা (Incident of crime)। প্রশ্নের মুখে রেলের যাত্রীদের নিরাপত্তা (railway passengers Safety)। 

উল্লেখ্য, দুর্গাপুর স্টেশন মডেল স্টেশন। অত্যাধুনিক মানের করে তৈরি হয়েছে এই স্টেশন। যাত্রী নিরাপত্তার দিকে যেমন অগ্রাধিকার দেওয়া হয়েছে, ঠিক তেমনি স্টেশনকে আরও সুন্দর করে গড়ে তুলতে বেশ কিছু উদ্যোগও নেওয়া হয়েছে। কিন্তু এত কিছুর মাঝেও যাত্রী সুরক্ষার প্রশ্নটা কোথাও যেন সেই অবহেলিতই রয়ে গিয়েছে, এমনটাই মনে করছেন যাত্রী সাধারণ। টানা তিনমাস ধরে বিকল অবস্থায় স্টেশনে লাগেজ স্ক্যানার মেশিন। ফলে হচ্ছে না কোনও ব্যাগ চেকিং। যে কেউ ব্যাগে করে বিস্ফোরক (Explosive) বা অন্য কিছু নিয়ে চলে এলেও টের পাবে না কেউ। অন্যদিকে স্টেশনে আরপিএফ জওয়ানরা (RPF jawans) আছেন। কিন্তু যেহেতু লাগেজ স্ক্যানার মেশিন বিকল, সেহেতু তাঁদেরও দায়িত্ব খালাস। ফলে যাত্রীরা যে যেমনভাবে পারছেন, সেইভাবেই লাগেজ নিয়ে ট্রেন থেকে নেমে স্টেশনের বাইরে বেরিয়ে আসছেন। কিন্তু কেন এই গাফিলতি? কেন এতদিনেও মেরামত করানো গেল না যাত্রী সুরক্ষায় ব্যবহৃত দুর্গাপুর স্টেশনের লাগেজ স্ক্যানার মেশিন? যা কিনা অত্যাধুনিক মানের মেশিন শুধু নয়, অত্যন্ত গুরুত্বপূর্ণ অপরাধ দমনের ব্যাপারে। শুধু যাত্রী নয়, সাধারণ মানুষের নিরাপত্তাও আজ প্রশ্নচিহ্নর মুখে দাঁড়িয়ে রয়েছে। 

দুর্গাপুর স্টেশনের স্টেশন মাস্টার সুনীলকুমার দাস জানালেন, বিষয়টি আসানসোল ডিভিশনের রেলের আধিকারিকদের জানানো হয়েছে। কিন্তু আজও কেন হয়নি, সেটার উত্তর একমাত্র আধিকারিকরাই দিতে পারবেন। 

তবে এই ইস্যুতে দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুই ক্ষোভ প্রকাশ করে বলেন, এটা অত্যন্ত বিপজ্জনক বিষয়, বিশেষত বাংলার ক্ষেত্রে। তাই তিনি রেলমন্ত্রীকে চিঠি দিয়ে জানতে চাইবেন, কেন এই কাজ তিনমাসেও করা গেল না।

এইদিকে এই ইস্যুতে কেন্দ্রের রেল মন্ত্রককে দায়ী করে প্রতিক্রিয়া দিয়েছেন জেলা তৃণমূল নেতৃত্ব।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন