২৫ এপ্রিল, ২০২৪

Jalpaiguri: কৈলাসের আত্মসমর্পণ নাটক, অডিওয় দাবি কেএলও সুপ্রিমোর
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-20 12:22:41   Share:   

গোপন ডেরা থেকে ফের প্রকাশ্যে এল কেএলও (KLO) সুপ্রিমো জীবন সিংহের অডিও বার্তা। এবার তাঁর অডিও (Audio) বার্তার কারণ আত্মসমর্পণকারী (Surrender) কেএলওর দ্বিতীয় শীর্ষ নেতা কৈলাশ কোচ। অডিও বার্তায় জীবন সিংহের দাবি, গান-পয়েন্টে রেখে কেএলও-র জেনারেল সেক্রেটারি কৈলাস কোচকে দিয়ে আত্মসমর্পণের নাটক করানো হয়েছে। যদিও এই অডিও বার্তার সত্যতা যাচাই করা সম্ভব হয়নি সিএন-এর পক্ষে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ভবানী ভবনে (Bhavani Bhavan) রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্যের উপস্থিতিতে সস্ত্রীক কৈলাস কোচ আত্মসমর্পণ করেন। পাশাপাশি তিনি এও বার্তা দেন, কেএলওর অন্য জঙ্গীরাও যাতে আত্মসমর্পণের মাধ্যমে সমাজের মূল স্রোতে ফিরে আসে। কৈলাস কোচ ওরফে কেশব রায় কেএলওর দ্বিতীয় শীর্ষ নেতা তথা সংগঠনের সাধারণ সম্পাদক। তাঁর আত্মসমর্পণ স্বাভাবিকভাবেই একাধিক প্রশ্ন তুলে দিয়েছিল। 

সেই প্রশ্নের উত্তর দিতেই সম্ভবত, শুক্রবার জীবন সিংহের এই অডিও বার্তা প্রকাশ। জীবন সিংহ এই আত্মসমর্পণের ঘটনাকে নাটক এবং ভুয়ো আখ্যা দিয়েছেন। তাঁর দাবি, রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স আগেই বাংলাদেশ থেকে কৈলাস কোচকে গ্রেফতার করেছিল। তারপর তার ওপর অত্যাচার চালিয়ে, গান-পয়েন্টে তাকে দিয়ে আত্মসমর্পণের নাটক করানো হয়েছে। কৈলাস কোচের ওপর অত্যাচার চালানো ও জোর করে আত্মসমর্পণের ঘটনা মানবাধিকার বিরোধী বলেও জানিয়েছেন জীবন। টিভির পর্দায় যা দেখা গিয়েছে তা বিশ্বাস না করার জন্য আর্জিও জানান জীবন। 

উল্লেখ্য, জীবন সিংহ আগেই এক ভিডিও বার্তায় জানিয়েছিলেন, কৈলাস কোচকে গ্রেফতার করে অত্যাচার চালাচ্ছে বাংলার পুলিস। তাঁকে ছেড়ে দেওয়ার দাবিও তোলেন। এরপরই বৃহস্পতিবার আত্মসমর্পণ করেন কৈলাস। এমনকি, মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে আস্থা রেখে আরও অনেক কেএলও আত্মসমর্পণ করবে বলেও দাবি করেন কৈলাস। এতে ওই জঙ্গী সংগঠনের সদস্যদের মনোবলে চিড় ধরতে পারে মনে করেই জীবন সিংহ তড়িঘড়ি ওই অডিও বার্তা প্রকাশ এবং ভাইরাল করেন বলে মনে করা হচ্ছে। তাঁর জঙ্গী সংগঠন যে এখনও মজবুত তা প্রমাণ করতে সশস্ত্র জঙ্গীদের একাধিক ছবিও গোপন ডেরা থেকে প্রকাশ করেছেন জীবন। 


Follow us on :